Home ক্রাইম SILLAGE সাইটের মাধ্যমে গ্রাহকের টাকা আত্মসাৎকারী

SILLAGE সাইটের মাধ্যমে গ্রাহকের টাকা আত্মসাৎকারী

অনলাইন ডেস্কঃ SILLAGE ইনভেস্টমেন্ট সাইটের মাধ্যমে গ্রাহকের টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের ৩ সদস্য গ্রেফতার

সিলেজ সাইট নামক অনলাইন ইনভেস্টমেন্ট ব্যবসায় সাধারণ মানুষদেরকে অনলাইনের মাধ্যমে আয়ের প্রলোভন দেখিয়ে অধিক মুনাফার প্রতিশুতি দিয়ে টাকা সংগ্রহ করে প্রথমদিকে কিছু পরিমান মুনাফা দিয়ে পরবর্তীতে অধিক ইনভেস্টমেন্ট সংগ্রহ করে সিলেজ সাইট নামক ওয়েবসাইটটি ডিজেবল করে দিয়ে ডিজিটাল প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করেছে একটি প্রতারক চক্র। এই কাজে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে এজেন্ট নিয়োগ করে নগদ/বিকাশ/ব্যাংক একাউন্টের মাধ্যমে তারা এই টাকা সংগ্রহ করে থাকে।
সাইবার পুলিশ সেন্টারের কাছে এ সংক্রান্তে ০৩ টি অভিযোগ আসে এছাড়াও ঢাকা প্রেসক্লাবের সামনে গত ২৭/০৭/২০২২ খ্রি. সিলেজ সাইটের মাধ্যমে প্রতারণার শিকার ভুক্তভোগীগণ মানববন্ধন করে।
সাইবার পুলিশ সেন্টারের সাইবার মনিটরিং শাখা প্রাপ্ত অভিযোগ ০৩ টি নিয়ে প্রাথমিক অনুসন্ধান শেষে বরিশাল জেলায় অভিযান পরিচালনা করে ১। রনি খান (৩২), ২। আরজু আক্তার (২৭) ও ৩। তাসনিম রহমান (২৫) নামীয় সিলেজ ইনভেস্টমেন্ট সাইটের ০৩ জন বাংলাদেশী এজেন্টকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা ব্যাংক একাউন্ট/নগদ/বিকাশ এজেন্টের মাধ্যমে টাকা সংগ্রহ করে সেই টাকা ক্যাশ করে দুবাই প্রবাসী সানজিদা ও তার স্বামী আশিক এর নির্দেশে বিভিন্ন ব্যাংক একাউন্টে টাকা জমা করে দেয়। তাদের কাছ থেকে জব্দকৃত মোবাইলে বিভিন্ন ব্যাংকে টাকা জমা প্রদানের ডিপোজিট স্লীপ এর তথ্য পাওয়া যায়। তাদের বর্ণনা মতে গত ৩/৪ মাসে তারা প্রায় ৪ কোটির টাকার অধিক পরিমাণ টাকা বিভিন্ন ব্যাংকে জমা প্রদান করেছে।
গ্রেফতারকৃত ব্যক্তিদের কাছ থেকে গ্রেফতারকালে ০৪ টি মোবাইল, ০৩ টি বিকাশ/নগদ এজেন্ট সিম, বিভিন্ন ব্যাংকের কয়েকটি চেক বই এবং নগদ ১ লক্ষ ২৮ হাজার ৬৩০ টাকা উদ্ধার করা হয়েছে।

bangladeshpost24.com

Previous articleনুরে আলমকে শেষ শ্রদ্ধা জানিয়েছে বিএনপি।
Next articleআসছে ব্রিটনি স্পিয়ার্সের আত্মজীবনী