Home তথ্য ও প্রযুক্তি Facebook এর ব্যক্তিগত প্রোফাইল থেকে অর্থ উপার্জন করতে পারবেন।

Facebook এর ব্যক্তিগত প্রোফাইল থেকে অর্থ উপার্জন করতে পারবেন।

অনলাইন ডেস্কঃ ব্যক্তিগত প্রোফাইলের জন্য প্রফেশনাল মোড ফিচার চালু করেছে ফেসবুক। এই পরীক্ষামূলক বৈশিষ্ট্যের মাধ্যমে, যোগ্য নির্মাতারা ফেসবুক পেজ তৈরি না করেই ফেসবুক থেকে অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। এটি ফেসবুকের মূল কোম্পানি মেটা-এর ১ বিলিয়ন ডলার বিনিয়োগের অংশ যা নির্মাতাদের জন্য। ফেসবুকের পাশাপাশি ইনস্টাগ্রামের প্রভাবশালীরাও এই বোনাস পেতে চলেছেন।

ফেসবুক proffessional mode আসলে কি?

ফেসবুক প্রোফাইলে নতুন সংযোজন হল প্রফেশনাল মোড। মূলত এই প্রফেশনাল মোড ব্যবহার করে আপনি আপনার Facebook অ্যাকাউন্ট অর্থাৎ ব্যক্তিগত প্রোফাইল থেকে আলাদা কোনো Facebook পেজ তৈরি না করেই অর্থ উপার্জন করতে পারবেন। পেশাদার মোড নির্মাতাদের জন্য বোনাসগুলি নির্মাতাদের জন্য তৈরি একটি পৃথক তহবিল দ্বারা দেওয়া হবে।
ফেসবুক প্রফেশনাল মোড চালু করলে দেখবেন কোন প্রোফাইলে কতজন পোস্ট দেখলেন, কোন ধরনের পোস্টে বেশি এনগেজমেন্ট হচ্ছে। আপনি পেশাদার প্রোফাইলে ফেসবুক পেজে উপলব্ধ বিভিন্ন বিশ্লেষণী ডেটার মতো একই তথ্য পাবেন।

ফেসবুক প্রফেশনাল মোড কিভাবে কাজ করে?

প্রফেশনাল মোড Facebook প্রোফাইলের জন্য একটি নতুন বৈশিষ্ট্য। ফেসবুক প্রোফাইলের প্রফেশনাল মোড ফিচারের উদ্দেশ্য হল ক্রিয়েটরদের গুরুত্ব দিয়ে আয়ের পাশাপাশি গুরুত্বপূর্ণ ইনসাইট প্রদান করা। এই তথ্যগুলি আপনাকে আপনার সম্প্রদায়কে আরও ভালভাবে বুঝতে সাহায্য করবে৷ যোগ্য নির্মাতারা পেশাদার মোডের মাধ্যমে রাজস্ব পেতে পারেন এবং তাদের দর্শক বাড়াতে শক্তিশালী সরঞ্জাম ব্যবহার করতে পারেন।

পেশাদার মোডের মাধ্যমে Facebook প্রোফাইলের আয়ের একটি প্রধান উৎস হল রিলস প্লে বোনাস প্রোগ্রাম। রিল ছোট ভিডিও, অনেকটা টিক ভিডিওর মত। ফেসবুক টিক মার্কেট ক্যাপচার করতে Reals বৈশিষ্ট্য চালু করেছে। এখন ফেসবুক ব্যবহারকারীদের রিল তৈরিতে উৎসাহিত করার জন্য রিল তৈরির জন্য বোনাস ঘোষণা করেছে।

রিলস প্লে বোনাস প্রোগ্রামের অধীনে নির্মাতারা তাদের মাসিক ভিউয়ের উপর নির্ভর করে 35,000 মার্কিন ডলার পর্যন্ত উপার্জন করতে পারেন। Reels বৈশিষ্ট্য এখনও সব দেশে উপলব্ধ নয়. ফলস্বরূপ, Facebook প্রোফাইলগুলির জন্য পেশাদার মোড বৈশিষ্ট্যটি সরানো হলেও, Reels Play প্রোগ্রামের মাধ্যমে রাজস্ব স্ট্রীম তৈরি হতে কিছুটা সময় লাগতে পারে।

 

bangladeshpost24.com

Previous articleআনুশকা শর্মা শেষ মুক্তিপ্রাপ্ত ছবি “জিরো”
Next articleসাভারে নানান আয়োজনের মধ্যে আওয়ামিলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত