ছবি: সংগৃহীত




অনলাইন ডেস্কঃ কাতার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে  সৌদি আরবেকে বিপক্ষে ২-০ গোলে হারিয়েছে পোল্যান্ড। শনিবার (২৬ই নভেম্বর) নিজেদের দ্বিতীয় খেলায় এডুকেশন সিটি স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় মাঠে নামে সৌদি আরব মুখোমুখি ও পোল্যান্ড। প্রথমার্ধ শেষে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পোল্যান্ড। বিরতির পর আরও এক গোল করলে ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পোল্যান্ড।

ম্যাচের শুরু থেকেই দাপট দেখাতে থাকে সৌদি আরব। পোল্যান্ডের রুক্ষণে বেশ কয়েকটি আক্রমণ চালায় তারা। ম্যাচের ১২ মিন্টে ডান দিক থেকে কাট ব্যাক থেকে মোহাম্মদ কান্নোর শট করেন। কিন্তু পোল্যান্ড গোলরক্ষক সেজেসনি তা কর্নারের বিনিময়ে রক্ষা করেন। ম্যাচের ১৬ মিনিটে ফাউল করার কারণে হলুদ কার্ড দেখেন ম্যাটি ক্যাশ। ডান দিক থেকে ফ্রি কিক পায় সৌদি আরব। তবে ফ্রি কিক থেকে সুবিধা করতে পারেনি তারা।

ম্যাচের ১৯ মিনিটে আল-মালকিকে ফাউল করার কারণে হলুদ কার্ড দেখেন পোল্যান্ডের মিলিক। এরপর একের পর এক আক্রমণ চালাতে থাকে সৌসি আরব। ম্যাচের ২৫ মিনিটে কর্নার পায় পোল্যান্ড। কর্নার থেকে হেড করে ব্লিক। কিন্তু তা ডিফেন্ডারের গায়ে লেগে প্রতিহত হয়। ম্যাচের ৩২ মিনিটে গুছিয়ে আক্রমণে যায় সৌদি আরব। ডান দিক থেকে বাড়ানো বলে মাথা ছোঁয়াতে ব্যর্থ হয় শেহরি।

ছবি: সংগৃহীত

ম্যাচের ৩৯ মিনিটে গোলের দেখা পায় পোল্যান্ড। ডি বক্সের ভেতর লেভানদোস্কির পাস থেকে বল জালে জড়িয়ে পোল্যান্ডকে লিড এনে দেন জিলিনস্কি। ম্যাচের ৪৩ মিনিটে  ডি বক্সে আল শেহরিকে ফাউল করার কারণে পেনাল্টি পায় সৌদি আরব।

পেনাল্টি থেকে মিস করেন আল দাউসারি। পেনাল্টি ফিরিয়ে সৌদি সমর্থকদের হতাশ করেন সেজেসনি। এরপর বেশ কিছু আক্রমণ করে দু’দল। শেষ পর্যন্ত গোল না হলে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পোল্যান্ড।

বিরতি থেকে ফিরেই গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে সৌদি আরব। একের পর এক আক্রমণ করতে থাকে পোল্যান্ড দূর্গে। ম্যাচের ৫০ মিনিটে কর্নার আদায় করে সৌদি আরব। তবে তা থেকে গোল বের করতে ব্যর্থ হয় তারা। ম্যাচের ৫৫ মিনিটে গোলের সহজ সুযোগ পায় সৌদি আরব। ডি বক্সে জটলার ভেতর থেকে বল পেয়ে আল দাওসারি শট করলেও তা রুখে দেন সিজিসনি।

ম্যাচের ৬০ মিনিটে আবারও সুযোগ পায় সৌদি আরব। কিন্তু বল জালে জড়াতে পারেনি তারা। ম্যাচের ৬৩ মিনিটে বাম দিক থেকে বাড়ানো বল উড়ন্ত হেড করেন আরকাডিয়াস মিলিক। কিন্তু তা ক্রসবারে লেগে ফিরে এলে গোল বঞ্চিত হয় পোল্যান্ড। ম্যাচের ৬৬ মিনিটে রবার্ট লেওয়ানডস্কির নেওয়া শট বারে লেগে ফিরে আসলে আবারও গোল বঞ্চিত হয় পোল্যান্ড।

ম্যাচের ৬৭ মিনিটে ডি বক্সে বাইরে থেকে ফ্রি কিক পায় সৌদি আরব। সেই ফ্রি কিক থেকে নেওয়া শট মানব দেওয়ালে লেগে ফিরে আসে। এরপর ডি বক্সের বাইরে থেকে আল দাওসারির নেওয়া শট সহজেই গ্লোভসে নেন ওজিয়েক সিজিসনি। ম্যাচের ৭৫ মিনিটে কাউন্টার অ্যাটাকে যায় পোল্যান্ড। তবে সৌদি গোলরক্ষক আল ওয়াই জায়গা ছেড়ে বাড়িয়ে এসে ক্লিয়ার করে দেন।

ম্যাচের ৭৮ মিনিটে পোল্যান্ডেরর ডি বক্সের বাইর থেকে শট নিলেও তকা চলে যায় পোস্টের বাইর দিয়ে। ম্যাচের ৮২ মিনিটে সৌদি ডিফেন্ডারের ভুলে বল পেয়ে গোল করেন রবার্ট লেওয়ানডস্কি। গোলরক্ষকে একা পেয়ে বল জালে জড়িয়ে ২ গোলের লিড এনে দেন পোল্যান্ডকে। সেইসঙ্গে বিশ্বকাপের প্রথম গোলের দেখা পান লেওয়ানডস্কি।

ছবি: সংগৃহীত

দুই গোলে পিছিয়ে পরে ম্যাচ থেকে ছিটকে যায় সৌদি আরব। এরপর গোলের লক্ষ্যে একাধিক আক্রমণ করলেও গোল করতে ব্যর্থ হয় তারা। ম্যাচের ৯০ মিনিটে আবারও গোলের গোলের সুযোগ পেয়ে মিস করেন লেওয়ানডস্কি। সৌদি গোলরক্ষক আল ওয়াইজের কল্যাণে গোল বঞ্চিত হয় পোল্যান্ড।

এরপর একাধিক আক্রমণ করলেও গোল করতে ব্যর্থ হয় দু’দল। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পোল্যান্ড।

Bangladeshpost24.com

Previous articleসারার পোশাকে নাখোশ নেটপাড়া
Next articleকাতারে বিশ্বকাপ ফ্যান ভিলেজের কাছে ভয়াবহ আগুন