অনলাইন ডেস্ক: সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে একটি জনপ্রিয় হোটেল অবরোধকারী আল-শাবাব জঙ্গিদের হামলায় অন্তত চারজন নিহত হয়েছে। সোমবার নিরাপত্তা সংস্থার এক কর্মকর্তার বরাত দিয়ে তথ্যটি জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

ভিলা রোজ হোটেলের চারপাশে ভোরের পরেও বিক্ষিপ্ত বন্দুকযুদ্ধ এবং বিস্ফোরণের শব্দ শোনা যায়। হোটেলটি মোগাদিশুর একটি ভারী সুরক্ষিত এলাকায় রাষ্ট্রপতি প্রাসাদের কাছে অবস্থিত। এখানে আইন প্রণেতা এবং সরকারি কর্মকর্তারা প্রায় নিয়মিতই যাতায়াত করেন।

নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ দাহির বলেন, সন্ত্রাসী বন্দুকধারীরা ভবনের একটি কক্ষের মধ্যে আটকা পড়েছে এবং নিরাপত্তা বাহিনী খুব শীঘ্রই অবরোধ শেষ করতে চলেছে। এখন পর্যন্ত আমরা চারজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছি।

তিনি আরও জানান, সরকারি কর্মকর্তাসহ আরো বেশ কয়েকজন আহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শীদের বর্ণনা মতে, দুটি প্রচণ্ড বিস্ফোরণের পর বন্দুকযুদ্ধ হয়। ফলে মানুষ বনধেরে জেলার ঘটনাস্থল থেকে লোকজন পালিয়ে যায়। হোটেলটি সোমালিয়ার প্রেসিডেন্ট হাসান শেখ মোহাম্মদের অফিস থেকে মাত্র কয়েক ব্লকের দূরত্বে অবস্থিত।

প্রত্যক্ষদর্শীদের মতে, হোটেলের দিকে যাওয়ার সমস্ত পথ নিরাপত্তা বাহিনী কর্ডন করে রেখেছে। আল-শাবাব গোষ্ঠীটি আল-কায়েদার সঙ্গে সম্পৃক্ত একটি জঙ্গি গোষ্ঠী যা ১৫ বছর ধরে সোমালিয়ার কেন্দ্রীয় সরকারকে উৎখাত করার চেষ্টা করছে। তারা হামলার দায় স্বীকার করেছে।

সোমালিয়ার সম্প্রতি নির্বাচিত সরকার উগ্রপন্থীদের বিরুদ্ধে সর্বস্ব যুদ্ধের নীতি অনুসরণ করায় জঙ্গিরা বেসামরিক এবং সামরিক লক্ষ্যবস্তুর বিরুদ্ধে আক্রমণ তীব্র করেছে।

 

Bangladeshpost24.com 

Previous article২৫ হাজারের জন্য কোমরে দড়ি, লক্ষ-কোটির জন্য কিছুই হয় নাঃ আপিল বিভাগ
Next articleদেশে আমদানিকৃত ৮০ ভাগ গাড়ি আসে মোংলা বন্দর দিয়ে