ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্কঃ  ‘ধর্ম যার যার, উৎসব সবার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঢাকার সাভার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সামাজিক সম্প্রীতি সমাবেশ-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুওে সাভার উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন স্থান থেকে আগত মন্দির কমিটির সভাপতি ও হিন্দু ধর্মালম্বীদেও পাশাপাশি সকল ধর্মের মানুষ, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নের্তৃবৃন্দসহ সমাজের বিভিন্ন শ্রেনী পেশার লোকজন স্বঃতস্ফুর্তভাবে অংশগ্রহন করেন।

এসময় বক্তারা ধর্মীয় দৃষ্টিকোন থেকে বিভিন্ন ব্যাখ্যা দিয়ে বলেন, ধর্ম যার যার, উৎসব হোক সকলের। অতীতরে মতোই সকলে মিলেমিশে ধর্মীয় উৎসব পালন করতে হবে। আমরা সবাই যার যার স্থান থেকে একে অন্যকে সহযোগীতা করবো এবং প্রয়োজেনে আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগীতা নিবো। আশা রাখছি শান্তিপূর্নভাবে সামাজিক সম্প্রিতি বজায় রেখেই সুন্দর এবং সুশৃঙ্খলভাবে শাড়দিয় দূর্গাৎসব শেষ হবে।

বক্তারা আরও বলেন, সাভার পৌর এলাকায় বেশকিছু মন্দির রয়েছে যেখান দিয়ে অটোরিক্সা এবং মোটরসাইকেল বেপরোয়া গতিতে চলাচল করে। পাশাপাশি উঠতি বষয়সি কিশোরেরা বিভিন্ন সময়ে রাস্তায় প্রতিবন্ধকতার সৃষ্টি করে থাকে এসব বিষয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদেরকে সজাগ থাকার পাশাপাশি মন্দির কমিটি এবং সচেতন নাগরিকদেরকেও বিষয়গুলো লক্ষ্য রাখার অনুরোধ করেন। এছাড়া পুজার সময় মদ্য পানসহ সব ধরনের নেশা জাতীয় দ্রব্য গ্রহন থেকে বিরত থাকারন জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়। এর আগে, উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের মিলনায়তনে আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২২ শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপন এবং আইনশৃঙ্খলাসহ সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে এক প্রস্ততিমূলক সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানেও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

সভায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন, সাভার সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইসমাইল হোসেন, আমিন বাজার সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মাছুমা আক্তার, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ সাজেদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিল্লুর রহমান রাশেদ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শেখ মোঃ মুসা, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাঈনুল ইসলাম, ভাকুর্তা ইউপি চেয়ারম্যান হাজী মোঃ লিয়াকত হোসেন, পাথালিয়া ইউপি চেয়ারম্যান পারভেজ দেওয়ান, আমিন বাজার ইউপি চেয়ারম্যান রকিব আহম্মেদন, বনগাঁও ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম প্রমুখ।

Bangladeshpost24.com

Previous articleজাতীয় ঐক্য গড়ার চেষ্টা করছে বিএনপিঃ গয়েশ্বর চন্দ্র রায়
Next articleনতুন পুলিশ প্রধান চৌধুরী আল-মামুন; র‌্যাবের প্রধান হলেন অতিরিক্ত আইজি এম খুরশীদ হোসেন