অনলাইন ডেস্কঃ শ্রীলঙ্কায় এশিয়া কাপ আয়োজিত হবে বিষয়টি চূড়ান্ত হয়ে দিন দুইয়েক আগে। এরপর থেকেই নতুন ভেন্যু নিয়ে উঠেছে নানা গুঞ্জন। এই সময়ই দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি সাফ জানিয়ে দিয়েছেন সংযুক্ত আরব আমিরাতে বসতে যাচ্ছে এবারে এশিয়া কাপ।

অর্থনৈতিক ও রাজনৈতিকভাবে বিপর্যস্ত শ্রীলঙ্কা শুরু থেকেই আশাবাদী ছিল এশিয়া কাপ আয়োজনের ব্যাপারে। শেষ পর্যন্ত পরিস্থিতির উন্নতি না হওয়ায় হাল ছেড়ে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

এরপরেই বিসিসিআই সভাপতি সরাসরিই বলে দিয়েছেন এশিয়া কাপের নতুন ভেন্যু হবে আরব আমিরাত। তিনি বলেন, “এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরাতে হতে যাচ্ছে, এটাই একমাত্র জায়গা, যেখানে বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম।”

এর আগে এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) শ্রীলঙ্কা নিজেদের অপারগতার কথা জানিয়ে দিয়েছে। এই বিষয়ে এসিসির এক কর্মকর্তা জানায়, “শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আমাদের জানিয়েছে, তাদের দেশে যে রাজনৈতিক পরিস্থিতি চলছে তার মধ্যে এশিয়া কাপ আয়োজন সম্ভব নয়। বিদেশি মুদ্রারও সঙ্কট রয়েছে। এই অবস্থায় ছয়টি দেশকে নিয়ে শ্রীলঙ্কায় বড় প্রতিযোগিতা আয়োজন সম্ভব নয়।”

চলতি বছরের ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত এশিয়া কাপ আয়োজিত হওয়ার কথা রয়েছে। টুর্নামেন্টটিতে অংশ নেওয়ার কথা রয়েছে এশিয়ার ছয় দেশের।

bangladeshpost24.com

Previous articleশিশুদের ‘অস্কার’ জিতেছে সিসিমপুর
Next articleপূর্ণিমার বিয়ে