Home খেলা শুটিংয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশি কলি

শুটিংয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশি কলি

কামরুন নাহার কলি

অনলাইন ডেস্কঃ ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিত হচ্ছে বিশ্বকাপ শুটিং। যেখানে মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে দেশের ইতিহাসে সেরা সাফল্যে অর্জন করেছেন কামরুন নাহার কলি। ষষ্ঠ হয়ে ফাইনালে ওঠেন তিনি। এর আগে কখনো বাংলাদেশের কোনো শুটার বিশ্বকাপের ফাইনাল খেলতে পারেননি।

শনিবার বাছাইয়ে ৫৩ জন শুটারদের মধ্যে ৬২৮.৪ স্কোর করে ষষ্ঠ হন কলি। এরপর পদকের লড়াইয়ে নামেন। তবে ফাইনালটা ভালো হয়নি। অষ্টম হয়েছেন আটজনে। পদক থেকে স্কোর এবং পজিশন দূরত্ব থাকলেও ফাইনাল রাউন্ডে খেলাটা বাংলাদেশের জন্য বেশ গৌরবের।

বিশ্বকাপ শুটিংয়ে কলির এই পারফরম্যান্সকে ইতিহাস হিসেবে আখ্যায়িত করলেন সাবেক শুটার শারমিন আক্তার রত্না। তিনি বলেন, আমরা কখনো বিশ্বকাপ শুটিংয়ে ফাইনাল রাউন্ডে খেলতে পারিনি। কলি সেটি করে দেখাল। তার পারফরম্যান্সে গর্বিত শুটিং অঙ্গন। খুব শীঘ্রই আন্তর্জাতিক শুটিং ফেডারেশন র‍্যাংকিং প্রকাশ করবে। ১০ মিটার এয়ার রাইফেল ক্যাটাগরিতে কলি বিশ্বের সেরা দশের মধ্যে থাকার দাবিদার।

গত অক্টোবরে কায়রোতে বিশ্ব চ্যাম্পিয়নশিপেও আলো কাড়েন কামরুন নাহার কলি। সেবার ৬২৯ স্কোর করেছিলেন, যা আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের কোনো শুটারের ব্যক্তিগত সর্বোচ্চ।

এদিন দেশের অন্য তিন শুটার সাইরা আরিফিন ৬২৬.৫ স্কোর করে ১৫তম, নাফিসা তাবাসুম ৬২৬.৫ স্কোর করে ১৬তম ও সাজিদা হক ৬২৩.০ স্কোর করে ৩১তম হয়েছেন।

  Bangladeshpost24.com