লেওয়ান্ডভস্কি

অনলাইন ডেস্কঃ আসন্ন কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেননি ইউক্রেন। তবে বিশ্বকাপের আসরে না থেকেও যেন থাকবে যুদ্ধবিধ্বস্ত দেশটি। বিশ্বকাপে পোল্যান্ডের অধিনায়ক রবার্ট লেওয়ান্ডভস্কির হাতে দেখা যাবে ইউক্রেনের ক্যাপ্টেন আর্মব্যান্ড।

কাতার বিশ্বকাপে লেওয়ান্ডভস্কি একইসাথে পোলিশ ও ইউক্রেনের অধিনায়কের আর্মব্যান্ড পড়ে মাঠে নামবেন।

ইউক্রেনের কোচ ও কিংবদন্তি ফুটবলার আন্দ্রেই শেভচেঙ্কো পোল্যান্ডের জাতীয় স্টেডিয়ামে  বার্সেলোনার তারকা লেওয়ান্ডভস্কির হাতে ইউক্রেনের জাতীয় পতাকার ন্যায় নীল-হলুদ আর্মব্যান্ড তুলে দেন।

এরপরই লেওয়ান্ডভস্কি সম্পর্কে এক টুইট বার্তায় শেভচেঙ্কো  লিখেছেন, ‘অনেক ধন্যবাদ। তোমার সাথে দেখা করাটা ছিল সত্যিই আনন্দের। বিশ্বকাপে ইউক্রেনের রঙ সম্বলিত অধিনায়কের আর্মব্যান্ড বহন করে নিয়ে যাবার জন্য তোমাকে আবারো ধন্যবাদ জানচ্ছি। আর এটা তোমার হাতে তুলে দিতে পেরে আমি গর্বিত।’

শেভচেঙ্কো বলেছেন, ‘যুদ্ধে পুরো দেশই ক্ষতিগ্রস্থ হয়েছে। সবাই বিপদের মধ্যে আছে। একইসাথে সবাই এর থেকে বেরিয়ে আসার পথ খুঁজছে। একে অপরকে সহযোগিতা করতে অবদান রেখে যাচ্ছে। দেশকে সহযোগিতা করতে প্রত্যেকেই নিজ নিজ জায়গা থেকে এগিয়ে এসেছে। ফুটবল খেলোয়াড়রাও ব্যতিক্রম নয়। এটা পুরো বিশ্বের কাছে একটি বার্তাও যে আমরা লড়াই করে যাচ্ছি। কিন্তু এখনো আমরা জীবিত আছি। কখনই আমরা পিছু হটিনি।’

গত মার্চে বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফে সুইডেনকে হারিয়ে কাতারের টিকিট পায় পোল্যান্ড। তবে জুনে ওয়েলসের কাছে হেরে বিশ্বকাপ স্বপ্নকে মাটি দিতে হয় ইউক্রেনের। কাতারে গ্রুপ-সি’তে  আর্জেন্টিনা, সৌদি আরব ও মেক্সিকোর মোকাবেলা করবে পোল্যান্ড।

Bangladeshpost24.com

Previous articleবিকেএসপিতে নতুন ডিজি
Next articleচুরির শিকার সাফ চ্যাম্পিয়নরা