ছবি: সংগৃহীত
বাংলায় সংবাদ 🔊

অনলাইন ডেস্কঃ ধারাবাহিকভাবে সন্ত্রাসবাদী গোষ্ঠী থেকে হুমকি পেতে থাকলে নব্বই দশকের শুরু দিকে জম্মু ও কাশ্মীরে একে একে সবগুলো সিনেমা হল বন্ধ হয়ে যায়। এরপর প্রায় ৩০ বছরে হল মালিকরা ওই অঞ্চল দুইটিতে নতুন করে সিনেমা হল চালু করার সাহস পাননি।

তবে এখন সে সঙ্কট কেটে গেছে।
প্রায় তিন দশক পর ফের ভারত শাসিত জম্মু ও কাশ্মীরে খুলছে সিনেমা হল। রোববার (১৮ সেপ্টেম্বর) জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা কাশ্মীরে দু’টি মাল্টিপ্লেক্সের উদ্বোধন করেছেন। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) থেকে হলগুলোতে সিনেমা প্রদর্শন শুরু হবে।

রোববার পুলওয়ামা এবং সোপিয়ান জেলায় দু’টি মাল্টিপ্লেক্সের উদ্বোধনের পর লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা টুইটে লেখেন, ‘জম্মু ও কাশ্মীরের জন্য একটি ঐতিহাসিক দিন। পুলওয়ামা এবং সোপিয়ানে দু’টি সিনেমা হল উদ্বোধন করা হল। ’

ভারতীয় সংবাদ মাধ্যম জানায়, মঙ্গলবার শ্রীনগরে মাল্টিপ্লেক্স খুলছে। আমির খানের ‘লাল সিং চাড্ডা’র একটি বিশেষ প্রদর্শনীর মাধ্যমে সেখানে হল চালু হবে।

শিগগিরই ডোডা, রাজৌরি, পুঞ্চ, কিশতওয়ার, অনন্তনাগ, রাজৌরির মতো এলাকাতেও এমন মাল্টিপ্লেক্স চালু হবে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে সেখানকার সরকার।

জানা যায়, আশির দশকের শেষ পর্যন্ত জম্মু ও কাশ্মীরে প্রায় ১২টি স্বতন্ত্র সিনেমা হল চালু ছিল। সন্ত্রাসবাদী কার্যকলাপের বাড়বাড়ন্তের ফলে নব্বইয়ের দশকে সেখানে সিনেমা হলগুলি একে একে বন্ধ হতে শুরু করে। প্রায় ৩০ বছর বন্ধ ছিল সিনেমা প্রদর্শনী।

Bangladeshpost24.com

Previous articleভারত চীনের সঙ্গে নিজস্ব তাইওয়ান কার্ড খেলছে
Next articleফেলে যাওয়া জাতীয় পতাকা শ্রদ্ধাভরে তুলে নিলেন পুলিশ সদস্য