বাংলাদেশ পোষ্ট ২৪ ডটকম: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি কাজী রওনকুল ইসলামসহ ১৫০ নেতাকর্মীকে আসামি করে মামলা হয়েছে। বুধবার মধ্যরাতে রাজধানীর পল্টন থানায় পুলিশ এই মামলা করেছে।

রাজধানীর নয়াপল্টন এলাকায় বুধবার সন্ধ্যায় রুহুল কবির রিজভীর নেতৃত্বে মশাল মিছিল বের হয়। ওই মিছিল থেকে পুলিশের ওপর হামলা ও ভাংচুর করা হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

অভিযোগে বলা হয়, আসামিরা বেআইনি মিছিল বের করে দাঙ্গা-হাঙ্গামা, মশাল ও লাঠিসোঁটা নিয়ে সরকারবিরোধী বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ও অবমাননাকর স্লোগান দিয়েছে। এ সময় গাড়ি ভাঙচুর ও পুলিশের ওপর আক্রমণ করা হয়েছে। এতে এক পুলিশ কনস্টেবল ও আনসার সদস্য জখম হয়েছেন। পুলিশ সেখান থেকে ৪৪টি মশালের কাঠের লাঠি, ১৫টি বাঁশের লাঠি ও ৫৫টি ইটের টুকরো উদ্ধার করে।

মামলার বিষয়টি নিশ্চিত করে পল্টন থানার ওসি সালাউদ্দিন মিয়া বলেন, ‘রুহুল কবির রিজভীর নেতৃত্বে গতকাল (বুধবার) সন্ধ্যায় যে মশাল মিছিল হয়েছে ওই মিছিল থেকে রাস্তায় গাড়ি ভাংচুর হয়েছে, দায়িত্বরত পুলিশ সদস্যদের অ্যাসল্ট করা হয়েছে, ঢিল ছুঁড়ে মারা হয়েছে। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

‘মিছিলের নেতৃত্বে রুহুল কবির রিজভী থাকায় তাকে ১ নম্বর আসামি করা হয়েছে। ঘটনায় সময় আমরা হামলাকারী ৯ জনকে গ্রেপ্তার করেছিলাম। তাদের আজ আদালতে হাজির করে তিনদিন করে রিমান্ড চেয়েছিলাম। আদালত আটজনকে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছে। অপরজন বিসিএস পরীক্ষার্থী হওয়ায় জামিন পেয়েছেন।’

bangladeshpost24.com

Previous articleফিজিক্যালি সবাই ফিট, মেন্টাল প্রবলেমটাই মেইন
Next articleসৌদিতে সিনেমা বানানোর খরচের অর্ধেক দেবে সরকার