Home রাজনীতি রাজধানীতে পরিবহন সংকট, অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

রাজধানীতে পরিবহন সংকট, অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

বাংলায় সংবাদ 🔊

অনলাইন ডেস্কঃ জ্বালানি তেলের দাম হঠাৎ বৃদ্ধির খবরে রাজধানীর বিভিন্ন সড়কে গণপরিবহন সংকট দেখা দিয়েছে। গণপরিবহন কম থাকায় অনেকেই হেঁটে যাচ্ছেন গন্তব্যে। এদিকে এ সংকটের মধ্যেই নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া নেওয়ার অভিযোগ তুলেছে যাত্রীরা।

শনিবার (৬ আগস্ট) সকাল থেকে নগরীর ফার্মগেট, মহাখালী, মিরপুর, গাবতলী, শ্যামলী, মোহাম্মদপুর, গুলিস্তান, মতিঝিল, পল্টন ও কারওয়ান বাজারসহ বিভিন্ন এলাকায় এ দুর্ভোগ দেখা গেছে।

এদিন সরেজমিনে দেখা যায়, রাজধানীর প্রায় ফাঁকা রাস্তা দিয়ে কিছুক্ষণ পর-পর সাই-সাই করে যাচ্ছে গণপরিবহনগুলো। নির্দিষ্ট স্টপেজেও থামছে না বাসগুলো। দু-একটি থামলেও হুমড়ি খেয়ে পড়ছেন অপেক্ষারত যাত্রীরা। গন্তব্যে যেতে কেউ কেউ ঘণ্টারও বেশি সময় দাঁড়িয়ে আছেন।

এসময় যাত্রীরা নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া নেওয়ার অভিযোগ তোলে। যাত্রীদের দাবি, নির্ধারিত ভাড়ার চেয়ে দুই-তিনগুণ বেশি নিচ্ছে বাসগুলো। যাত্রীরা অভিযোগ করে বলেন, ‘শুক্রবার (৫ আগস্ট) রাত ১০টার দিকে তেলের দাম বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করার পর থেকে রাজধানীতে গাড়ির ভাড়া বাড়ানো হয়েছে।

এ ব্যাপারে বাসের হেলপার-কন্ট্রাক্টরদের সঙ্গে কথা বললে তারা বলেন,  ‘ডিজেলের দাম বেশি, তাই কিছু করার নেই।’

অন্যদিকে, ঢাকার বাইরে অন্য জেলাগুলোতেও পরিবহন সংকটের খবর মিলেছে। জ্বালানি তেলের দাম বাড়ানোয় শনিবার সকাল থেকে গাড়ি চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে চট্টগ্রাম মহানগর পরিবহন মালিক সমিতি। তারা জানিয়েছে, জ্বালানির দামের সঙ্গে ভাড়া সমন্বয় না হওয়া পর্যন্ত রাস্তায় গাড়ি চলবে না।

একই কারণ দেখিয়ে অনেক আন্তঃজেলা পরিবহনও রাস্তায় নামছে না।

bangladeshpost24.com

Previous articleজ্বালানির এতো বেশি দাম বাড়ানোর চাপ নিতে পারবে না অর্থনীতি- জ্বালানি বিশেষজ্ঞ
Next articleঅশ্লীলতার অভিযোগ,মালাইকা-উরফির বিরুদ্ধে