বাংলায় সংবাদ 🔊

অনলাইন ডেস্কঃ আগামী ২৭ আগস্ট সংযুক্ত আরব আমিরাতে হতে যাচ্ছে দক্ষিণ এশিয়ার সবচেয়ে জাঁকজমকপূর্ণ টুর্নামেন্ট এশিয়া কাপ। সেই টুর্নামেন্টকে সামনে রেখে দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

চোটে আক্রান্ত খেলোয়াড়দের কারণে দল ঘোষণা করতে বেশ চিন্তা করতে হয়েছে নির্বাচকদের। কেননা দলের সব থেকে নির্ভরযোগ্য বোলার জাসপ্রিত বুমরাহ পিঠের চোট থেকে সেরে উঠতে পারে নাই। ফলে স্বাভাবিকভাবে দল থেকে বাদ পড়েন বুমরাহ। চোটের কারণে বাদ পড়েন আরেক পেসার হার্শাল প্যাটেলও। বুমরাহ ও হার্শালের অনুপস্থিতিতে ভারত দলে আছেন তিনজন স্বীকৃত পেসার ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং, আবেশ খান। সঙ্গে আছেন পেস বোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

এদিকে, স্বস্তির খবর হচ্ছে দলে ফিরেছেন বিরাট কোহলি ও  চোট থেকে সেরে ওঠা লোকেশ রাহুল। চোট থেকে সেরে উঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলার কথা থাকলেও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ছিটকে যান ভারতের সহ-অধিনায়ক। তবে ফর্মহীনতায় ভুগতে থাকা কোহলিকে বিশ্রাম দেওয়া হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে।

আগামী ২৮ আগস্ট দুবাইয়ে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপের আসর শুরু করবে ভারত। গ্রুপে তাদের অন্য প্রতিপক্ষ বাছাইপর্ব খেলে আসবে।

এশিয়া কাপে ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশাভ পান্ত, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং, রবি বিষ্ণুই, আভেশ খান, দিপক হুদা, ইয়ুজবেন্দ্র চাহাল।

bangladeshpost24.com

Previous articleগণতন্ত্র মঞ্চের আত্মপ্রকাশ ঐক্যবদ্ধ আন্দোলনের সাফল্যঃ নজরুল ইসলাম খান
Next articleআসছে অনন্ত-বর্ষার ‘নেত্রী: দ্য লিডার’