ভিক্টর সেমেনভ




অনলাইন ডেস্কঃ রাশিয়ার সাবেক এক মন্ত্রীকে ভারতে গ্রেপ্তার করা হয়েছে। যথাযথ নথিপত্র ছাড়া স্যাটেলাইট ফোন বহন করার দায়ে তাকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (২৯ই নভেম্বর) এনডিটিভি জানায়, যথাযথ নথিপত্র ছাড়া স্যাটেলাইট ফোন বহন করার দায়ে গত রোববার বিকেলে ভারতের দেরাদুন বিমানবন্দরে রাশিয়ার সাবেক একজন মন্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে বলে দেশটির এক কর্মকর্তা জানিয়েছেন। কারণ পূর্বানুমতি ছাড়া ভারতের বিমানবন্দরে এবং ফ্লাইটে স্যাটেলাইট ফোন বহনের অনুমতি নেই।

গ্রেপ্তারকৃত রাশিয়ার সাবেক ওই মন্ত্রীর নাম ভিক্টর সেমেনভ। ৬৪ বছর বয়সী সেমেনভ ১৯৯৮ সাল থেকে ১৯৯৯ সাল পর্যন্ত রাশিয়ার কৃষি ও খাদ্যমন্ত্রী ছিলেন।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, বিমানবন্দরে কর্মরত সিআইএসএফ স্টাফরা ওই ফোনটি চিহ্নিত করেন। তিনি ইন্ডিগোর ফ্লাইটে দিল্লি যাওয়ার জন্য বিমানবন্দরে এসেছিলেন। সিআইএফ তাকে থামিয়ে দেয়।  তার হ্যান্ডব্যাগ পরীক্ষার সময় এক্সরে মেশিনে সিআইএসএফ দেখে স্যাটেলাইট ফোনের মতো কিছু একটা রয়েছে। এদিকে ফিজিক্যাল চেকের জন্য তিনি হ্যান্ডব্যাগটি দিয়েছিলেন। এরপর তার উপস্থিতিতে যখন ব্যাগটি খোলা হয়, তখন কর্মকর্তারা দেখেন একটি ইরিডিয়াম স্যাটেলাইল ফোন সুইচড অফ অবস্থায় রয়েছে ব্যাগে।

এ নিয়ে সিআইএসএফের পক্ষ থেকে তাকে জিজ্ঞাসা করা হয়। তিনি জানিয়ে দেন জরুরি পরিস্থিতিতে ব্যবহার করার জন্য তিনি এটা রেখেছেন। তবে তিনি কোনও কাগজপত্র দেখাতে পারেননি।

Bangladeshpost24.com        

Previous articleব্যাংকগুলোতে কোনো ধরনের আর্থিক সংকট নেই : বিএবি
Next articleদুই অস্কার জয়ী নুহাশের সিনেমার প্রযোজক