ছবি: সংগৃহীত




অনলাইন ডেস্কঃ বিমানে ভ্রমণের সময় লাগেজে বিভিন্ন জিনিসপত্র বহনে কঠোর নিষেধাজ্ঞা রয়েছে। তবে অনেকেই নিষেধাজ্ঞা অমান্য করে অনেক সময় বিমানবন্দরেই ধরা পড়েন। ব্যাগেজ খুলে বিভিন্ন নিষিদ্ধ জিনিসপত্র জব্দ করা হয়। এবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে লাগেজে ধরা পড়লো জ্যান্ত বিড়াল।

সম্প্রতি নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর লাগেজ খুলে জ্যান্ত বিড়াল উদ্ধার করেছেন কর্মকর্তারা। আর তা ধরা পড়ে বিমানবন্দরে নিরাপত্তা তল্লাশির সময়।

ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের (টিএসএ) কর্মীরা লাগেজটি স্ক্যান করার সময় অনাকাঙ্ক্ষিত কিছুর উপস্থিতি টের পান। সন্দেহ হওয়ায় পরে তারা লাগেজ খুলে দেখেন।

টিএসএর মুখপাত্র লিসা ফার্বস্টেইন সংবাদমাধ্যমকে জানান, তাদের কর্মীরা লাগেজটি খোলেন। এরপর কর্মীদের চোখ কপালে ওঠে। লাগেজ থেকে বের করা হয় জ্যান্ত কমলা রঙের একটি বিড়াল।

সংবাদমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা যায়, লাগেজটি ডেল্টা এয়ারলাইন্সের এক যাত্রীর। তিনি নিউইয়র্ক থেকে ফ্লোরিডার অরল্যান্ডো যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। পরে তাকে শনাক্ত করে জিজ্ঞাসাবাদ করা হয়।

ওই যাত্রী জানান, বিড়ালটি তার পরিবারের একজন সদস্যের। তবে যাত্রীর পরিচয় প্রকাশ করা হয়নি। এমনকি কেন তিনি তার লাগেজে একটি বিড়াল নিয়ে যাচ্ছেন তাও জানানো হয়নি।

সাধারণত লাগেজে অযাচিত কিছু পাওয়া গেলে সংশ্লিষ্ট ব্যক্তিকে জরিমানা করা হয়। তবে জীবিত বিড়াল পাওয়ার অপরাধে ওই যাত্রীর কী শাস্তি হয়েছে তা জানানো হয়নি। ঘটনার পরের দিন লোকটি বিড়ালটিকে নিয়েই অন্য একটি ফ্লাইটে বাড়ি ফিরে আসেন।

Bangladeshpost24.com        

Previous articleবিশ্বের বৃহত্তম ‘কৃত্রিম সূর্য’ তৈরিতে নতুন অগ্রগতি
Next articleব্রাজিল জিতলে প্রকাশ্যে নগ্ন হবেন এই মডেল