ছবি: সংগৃহীত




অনলাইন ডেস্কঃ বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশও ফুটবল পাগল দেশ। বিশ্বকাপ এলেই উল্লাসে মেতে উঠতে দেখা যায় ফুটবলপ্রেমীদের। মাঠে কিংবা রাস্তায় বড় পর্দার আয়োজন করে সবাই মিলে খেলা দেখে প্রিয় দলের। আর সেই উল্লাসের ভিডিও-ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন অনেকেই।

সম্প্রতি আর্জেন্টিনা-মেক্সিকোর খেলায় বাংলাদেশে আর্জেন্টিনা সমর্থকদের সেই উল্লাসের একটি ভিডিও নজর কেড়েছে পুরো বিশ্বের। আর তাই বিশ্ব ফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফার ভেরিফাইড টুইটারে সেই ভিডিও পোস্ট করা হয়েছে।

ভিডিওর ক্যাপশনে ফিফা লিখেছে, ‌‘এটাই হলো ফুটবলের শক্তি। বাংলাদেশের আর্জেন্টিনা ভক্তরা ফিফা বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে জয়ের ম্যাচে মেসির দেওয়া গোল উদযাপন করছে।’

ছবি: সংগৃহীত

ভিডিওটি রাজধানীর বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বলে জানা গেছে।

মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় পর্বে যাওয়ার লড়াইয়ে টিকে রয়েছে আর্জেন্টিনা। মেসিদের এই দারুণ জয়ের পর সারা বিশ্বে আর্জেন্টিনার সমর্থকরা আনন্দের জোয়ারে ভেসেছেন। বাংলাদেশের আর্জেন্টিনা ভক্তদের মনেও আনন্দের জোয়ার দেখা গিয়েছে। তাই আর্জেন্টিনার জয়ে গভীর রাতেই সেখানে রাস্তায় মিছিল বের করেন মেসিদের ভক্তরা।

আর আনন্দ হওয়াটাই স্বাভাবিক কারণ, প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে বেশ চাপে ছিল মেসিবাহিনী। ফলে শেষ ষোলোতে যাওয়ার জন্য মেক্সিকোর বিরুদ্ধে জয় ছাড়া অন্য উপায় ছিল না তাদের। সেই পরীক্ষায় দারুণভাবে পাস করল আর্জেন্টিনা। মেক্সিকোর বিরুদ্ধে ২-০ গোলে জয় ছাড়াও মেসির দুরন্ত গোল সবার মন জয় করেছে।

Bangladeshpost24.com        

Previous articleবিশ্বকাপ ইতিহাসে বিগত ২৮ বছরে সর্বোচ্চ দর্শক
Next articleক্যামেরুনে ভূমিধসে নিহত ১৪