Home আন্তর্জাতিক বর্ষসেরা নারী দলে ভারতের দাপট, নেই বাংলাদেশের কেউ

বর্ষসেরা নারী দলে ভারতের দাপট, নেই বাংলাদেশের কেউ

ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্কঃ আইসিসির ২০২২ ওয়ানডের বর্ষসেরা নারী দল জায়গা দখলে দাপট দেখিয়েছেন ভারত ও দক্ষিণ আফ্রিকার মেয়েরা। দেশ দুটির তিনজন করে ক্রিকেটার আছেন তালিকায়। তবে সেখানে বড় দলগুলোর মধ্যে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের কোনো ক্রিকেটারের জায়গা হয়নি। দলে নেই বাংলাদেশি কোনো ক্রিকেটারও।

গত বছরের পারফরম্যান্সের ভিত্তিতে আইসিসি আজ নিজেদের ওয়েবসাইটে ওয়ানডেতে নারীদের বর্ষসেরা দল প্রকাশ করেছে। দলটির অধিনায়ক নির্বাচিত হয়েছেন ভারতের হারমানপ্রিত কাউর। ২০২২ সালে দুই সেঞ্চুরি ও পাঁচ ফিফটির পাশাপাশি বল হাতে ৫ উইকেট নেন কাউর।

এই দলের ওপেনার অস্ট্রেলিয়ার উইকেটকিপার ব্যাটার অ্যালিসা হিলি ও ভারতের স্মৃতি মান্ধানা। দক্ষিণ আফ্রিকার লরা উলভার্ডের বছরের সেরা ইনিংস ছিল বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১১৭। ব্যাটিং অর্ডারের চারের জন্য নির্বাচিত ন্যাট স্কিভার বিশ্বকাপ ফাইনালে খেলেন ১৪৮ রানের ইনিংস। আরেক ব্যাটিং অলরাউন্ডার অ্যামেলিয়া কেরও জায়গা পেয়েছেন একাদশে। অস্ট্রেলিয়ার মিডল অর্ডার ব্যাটার বেথ মুনি ১০ ইনিংসে করেন ৪০৩ রান, যার মধ্যে আউট হয়েছেন মাত্র ৪টিতে।

বোলার হিসেবে জায়গা পেয়েছেন মেয়েদের ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের এক নম্বরে থাকা ইংল্যান্ডের সোফি এক্লেস্টোন, দক্ষিণ আফ্রিকার পেসার আয়াবোঙ্গা খাকা ও শবনিম ইসমাইল এবং ভারতের পেসার রেনুকা সিং।

বর্ষসেরা নারী ওয়ানডে দল:

অ্যালিসা হিলি, স্মৃতি মান্ধানা, লসা উল্ভার্ডট, ন্যাট স্কিভার, বেথ মুনি, হারমানপ্রিত কাউর, অ্যামেলিয়া কের, সোফি এক্লেস্টোন, আয়াবোঙ্গা খাকা, রেনুকা সিং ও শবনিম ইসমাইল।

     

Bangladeshpost24.com