বেনজীর আহমেদ




অনলাইন ডেস্কঃ বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে সদ্য অবসরে যাওয়া বেনজীর আহমেদ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন। তিনি বলেছেন, সাধারণ মানুষ আমাকে যে শ্রদ্ধা, সম্মান ও ভালোবাসা প্রদর্শন করেছেন, তার কোনো প্রতিদান দেওয়ার যোগ্যতা বা ক্ষমতা কোনোটাই আমার নেই।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) কর্মজীবনের শেষ দিনে আনুষ্ঠানিকভাবে আইজিপির দায়িত্ব হস্তান্তরের পর রাতে ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে দেওয়া এক পোস্টে এ কথা বলেন তিনি।

বেনজীর আহমেদের ফেসবুক পোস্টটি হুবহু তুলে ধরা হলো-

পড়াশোনা শেষ করে যে কর্মজীবন শুরু করেছিলাম বাংলাদেশের আইজিপি হিসেবে আজকে তার যবনিকাপাত হলো।

পরম করুণাময় আল্লাহ তায়ালার ইচ্ছায় ও প্রধানমন্ত্রীর বদান্যতায় আমার ধারাবাহিকভাবে বাংলাদেশ পুলিশের শীর্ষ তিন পদে দায়িত্ব পালনের দুর্লভ সুযোগ হয়েছে।

প্রতিটি পদে কর্তব্যপালনের সময় আমি আমার সহকর্মীদেরকে সঙ্গে নিয়ে সর্বোচ্চ মেধা, দক্ষতা, অভিজ্ঞতা, আন্তরিকতা, নিষ্ঠা, দেশপ্রেম এবং পেশার প্রতি কঠোর আনুগত্য দিয়ে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করার চেষ্টা করেছি।

দায়িত্ব পালনকালে চেনা-অচেনা , পরিচিত-অপরিচিত দেশের সাধারণ মানুষ আমাকে যে শ্রদ্ধা, সম্মান ও ভালোবাসা প্রদর্শন করেছেন, তার কোনো প্রতিদান দেওয়ার যোগ্যতা বা ক্ষমতা কোনোটাই আমার নেই।

চাকরির শুরুকাল থেকে আজ পর্যন্ত আমার প্রতিটি সহকর্মীর কাছ থেকে আমি যে সহযোগিতা ও সমর্থন পেয়েছি, তার জন্য তাদের প্রত্যকের কাছে আমার অনেক ঋণ।

শিখেছি সবার কাছ থেকে। জ্যেষ্ঠ, সতীর্থ, অনুজ বিশেষ করে তাদেরকে শ্রদ্ধার সঙ্গে আজ স্মরণ করতে চাই, যারা দীর্ঘ সময়ব্যাপী ‘মেইকিং অব অ্যা বেনজীর’ এর লক্ষ্যে ব্যক্তিগতভাবে ভূমিকা রেখেছেন। সেইসঙ্গে পরিবার, শিক্ষক ও বন্ধু-বান্ধব।

আরও কৃতজ্ঞতা সব সহকর্মীদের কাছে যারা আমার নির্দেশে জনগণ, দেশ ও রাষ্ট্রের নিরাপত্তা ও কল্যাণের জন্য জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে কর্তব্য পালন করেছেন, অনেকে আহত হয়েছেন, কেউ কেউ শাহাদাত বরণ করেছেন।

দেশের গণমানুষের সার্বিক কল্যাণ হোক। আগামীর প্রতিটি চ্যালেঞ্জ মোকাবিলায় জিতে যাক দেশ। প্রিয় মাতৃভূমিকে অভিবাদন।

এদিন ড. বেনজীর আহমেদ অবসরে যাওয়ার পর বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন, চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। এর আগে তিনি র‌্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্বে ছিলেন। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে পুলিশ সদর দপ্তরে আনুষ্ঠানিকভাবে এ দায়িত্ব গ্রহণ করেন তিনি।

Bangladeshpost24.com        

Previous articleইরানে বিপ্লবী গার্ডসের দুই কর্নেলসহ নিহত ২০
Next articleফাইভ জি যুগে প্রবেশ করল ভারত