Home খেলা ফুটবলের কাছে মেসির বিশ্বকাপ পাওনা

ফুটবলের কাছে মেসির বিশ্বকাপ পাওনা

বাংলাদেশ পোষ্ট ২৪ ডটকম: ফুটবলের সম্ভাব্য সবগুলো শিরোপাই জিতেছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন এ মহাতারকার ঝুলিতে শুধু নেই বিশ্বকাপের ট্রফি। সে লক্ষ্যে ক্যারিয়ারে শেষবার বিশ্বমঞ্চে কাতারে নামছেন ৩৪ বছর বয়সী পিএসজির এ ফরোয়ার্ড।

তবে, মেসির জাতীয় দলের নবীনতম সদস্য ও উঠতি তারকা হুলিয়ান আলভারেসের মতে ফুটবলের কাছে মেসির বিশ্বকাপ পাওনা। তেমনটা না হলে ফুটবলেরই সার্বিক ক্ষতি।

স্প্যানিশ পত্রিকা এল পাইসকে এক সাক্ষাৎকারে শুক্রবার আলভারেস বলেন, ‘ফুটবলের কাছে মেসির একটি বিশ্বকাপ ট্রফি পাওনা। আমার মতে ফুটবলের জন্য মেসি যা করেছেন, তার কারণে একটা বিশ্বকাপ ট্রফি তার প্রাপ্য।’

সাতবারের ব্যালন ডর ও ৪টি চ্যাম্পিয়ন্স লিগ জয়ের কান্ডারি মেসি স্পেন ও ফ্রান্স থেকে ১০টি লিগ শিরোপাসহ ক্যারিয়ারে জিতেছেন ৪০টি ট্রফি।

২০২১ সালে আর্জেন্টিনাকে কোপা আমেরিকা জেতানোর গৌরব অর্জন করেন তিনি। বড় আসরে ট্রফি জেতার খরা কাটিয়ে এ বছর ইতালির বিরুদ্ধে ফিনালিসিমা শিরোপা জিতে জানান দেন এবার তিনি অপেক্ষায় আছেন বিশ্বকাপের জন্য।

আলভারেসের দাবি কাতার বিশ্বকাপে মেসির জন্যই আর্জেন্টিনা ফেভারিট। তারা জিতবেন কিনা সেটা নিশ্চিত নয় তবে হাড্ডাহাড্ডি লড়াই করবে দল এমনটা জানান, সামনের মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে মাঠে নামতে যাওয়া এ তরুণ ফরোয়ার্ড।

আলভারেস বলেন, ‘এবারের বিশ্বকাপ জেতাটা আর্জেন্টাইনদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি জানি না আমরাই শিরোপা জিতব কিনা তবে আমরা পূর্ণাঙ্গ লড়াই করব।’

bangladeshpost24.com

Previous articleমানুষ শান্তিতে নেই: অলি আহমদ
Next articleজুলাই থেকে বিশ্রামে যাবে ঢাকা