Home রাজনীতি ফখরুল বললেন -আগে রাস্তা দখল,কর্মীরা চান হরতাল

ফখরুল বললেন -আগে রাস্তা দখল,কর্মীরা চান হরতাল

অনলাইন ডেস্কঃ গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের নেতাকর্মী ও সমর্থকদের রাজপথ দখলের প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, আওয়ামী লীগ সরকারকে টেনেহিঁচড়ে ক্ষমতা থেকে নামিয়ে জনগণের শাসন ফিরিয়ে আনবেন। আপনারা রাস্তা দখল করতে রাজি আছেন? রাস্তায় না নামলে কিছু হবে না, রাস্তা দখল করতে হবে। আপনারা সবাই রেডি হয়ে যান, তৈরি হয়ে যান। আমরা এই ফ্যাসিস্ট কর্তৃত্ববাদী সরকারকে টেনেহিঁচড়ে নামাব এবং জনগণের সরকার প্রতিষ্ঠা করব—এটা হোক আজকে আমাদের শপথ। এই সময় সমাবেশে উপস্থিত কর্মীরা তীব্রস্বরে ‘হরতাল, হরতাল’ শ্লোগান দিতে থাকলে বিএনপির মহাসচিব বলেন, হরতাল পরে দিব। আগে রাস্তা দখল কর। আর কোনো সময় দেওয়া চলবে না।

এখন আমাদের দাবি একটাই—এক দফা এক দাবি শেখ হাসিনা কবে যাবি। আসুন সেই এক দফা দাবি আদায় করার লক্ষ্যে, জনগণের সরকার প্রতিষ্ঠা করার লক্ষ্যে, জনগণের পার্লামেন্টে পাঠানোর লক্ষ্যে, গণতন্ত্রের প্রতীক বেগম খালেদা জিয়া, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মুক্ত করতে আমরা ঐক্যবদ্ধ হই। মির্জা ফখরুল বলেন, আমরা ঘোষণা করছি, আগামীকাল (বুধবার) থেকে প্রতিটি অঙ্গসংগঠন বিক্ষোভ করবে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারপারসনের নেতৃত্বে পরবর্তী কর্মসূচি দেব।

ভোলায় পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলের সদস্য আবদুর রহিম নিহত হওয়ার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই বিক্ষোভ সমাবেশ আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি। বিক্ষোভ সমাবেশে রাজধানীর বিভিন্ন ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মী অংশ নেন। ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর পরিচালনায় বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন—বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, কামরুজ্জামান রতন, এ বি এম মোশাররফ হোসেন, মীর সরফত আলী সপু, সাইফুল আলম নিরব, ইশরাক হোসেন, যুবদলের আলহাজ সুলতান সালাহউদ্দিন টুকু প্রমুখ

bangladeshpost24.com

Previous articleদূর্নীতি-অনিয়মের প্রতিবেদন করতে গিয়ে হামলার শিকার ডিবিসি নিউজের দুই সংবাদকর্মি; গ্রেপ্তার ৮
Next articleনিয়ম-কানুনের আওতায় আসছে বেসরকারি হেলিপ্যাড ও হেলিপোর্ট