অনলাইন ডেস্ক: ঢাকার আদালত চত্বর থেকে ছিনিয়ে নেওয়া দুই জঙ্গিকে গ্রেফতার না করা পর্যন্ত ঝুঁকি থেকেই যায় বলে মনে করছে পুলিশ। বুধবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে প্রশ্নের জবাবে এ কথা বলেন যুগ্ম কমিশনার (ক্রাইম) বিপ্লব বিজয় তালুকদার।

গত ২০শে নভেম্বর ঢাকার বিচারিক আদালত এলাকা থেকে পুলিশের চোখে মুখে গ্যাস স্প্রে দুই জঙ্গিতে ছিনিয়ে নিয়ে যাওয়ার ঘটনা ঘটে। যারা জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ড পাওয়া আসামি। ওই ঘটনায় দায়িত্বরত পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জঙ্গি ছিনতাইয়ের মামলাটি তদন্ত করছে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগ। ছিনতাই হওয়া দুই জঙ্গিকে ধরতে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে জানিয়ে ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব বিজয় বলেন, দুই জঙ্গি গ্রেফতার না হওয়া পর্যন্ত ঝুঁকি থেকেই যায়।

ডিএমপির যুগ্ম কমিশনার বলেন, ঝুঁকি এড়াতে সারাদেশে পুলিশ ইউনিট ও বর্ডার নিয়ন্ত্রণে যারা রয়েছেন তাদের সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে। পুলিশের সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে। যে দুই জঙ্গি পালিয়েছে তাদের ছবি প্রতিটি থানায় পাঠানো হয়েছে।

ডান্ডাবেড়ির এক প্রশ্নের জবাবে যুগ্ম-পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার বলেন, দুর্ধর্ষ আসামিদের ক্ষেত্রে ডান্ডাবেড়ি পরানোর বিষয়ে আলোচনা হচ্ছে। এ বিষয়গুলো এড়ানোর জন্য সবাইকে সমন্বিত করে একটা জায়গায় আনার চেষ্টা চলছে।

 

Bangladeshpost24.com 

Previous articleঝামেলা না করে নয়াপল্টনে সমাবেশের অনুমতি দিনঃ মির্জা ফখরুল
Next articleদেশে আগুন-সন্ত্রাস হলে ব্যবস্থা নেওয়া হবেঃ আইজিপি