অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরের কথা ছিল চলতি নভেম্বরের শেষ সপ্তাহে, সফরটি আপাতত স্থগিত করা হয়েছে। দুই দেশের সমন্বয়ে সফরের নতুন তারিখ নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শোনসুকে তাকেইয়ের সঙ্গে বৈঠক শেষে এ তথ্য জানান শাহরিয়ার আলম। পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমরা এখনও প্রধানমন্ত্রীর জাপান সফরের আনুষ্ঠানিক দিনক্ষণ ঘোষণা করিনি। তবে অন্য যেখান থেকে তারিখটা শুনেছিলেন, সেই তারিখে সফরটা হচ্ছে না। সুবিধা-অসুবিধা সবারই থাকে। দুই দেশই নতুন তারিখ খুঁজে নেবে।

জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শোনসুকে তাকেই বলেন, একটি নতুন তারিখে সফরটি হবে। দুই দেশ এটা নিয়ে কাজ করছে। কেননা এ ধরনের উচ্চ পর্যায়ের সফর দুটি দেশের পারস্পরিক সম্পর্ককে অনেক দূরে এগিয়ে নেয়।

এর আগে, গত ২৭শে অক্টোবর পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছিলেন, নভেম্বরের শেষে জাপানে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরটি দুই দেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠিত হবে।

সফর উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে তখন জানানো হয়, জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার আমন্ত্রণে ২৯শে নভেম্বর থেকে ১লা ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপান সফর করবেন। এ সফরে বাংলাদেশ ও জাপান দ্বিপক্ষীয় সম্পর্ককে কৌশলগত অংশীদারত্ব পর্যায়ে উন্নীত করবে বলে আশা করা হচ্ছে।

 

Bangladeshpost24.com

Previous articleফেসবুক ইনস্টাগ্রামে আসছে নতুন নিয়ম
Next articleসাজাপ্রাপ্ত নেতা দেশকে কী দিতে পারেন, প্রশ্ন প্রধানমন্ত্রীর