অনলাইন ডেস্ক: মোংলা বন্দর কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময় সভা করেছে বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশন (বারবিডা)। সোমবার দুপুরে বন্দর কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

দেশে আমদানিকৃত গাড়ির প্রায় ৮০ শতাংশ গাড়িই এখন মোংলা বন্দর দিয়ে আমদানি করা হয় বলে জানান সভায় উপস্থিত বক্তারা। মতবিনিময় সভায় মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এ্যাডমিরাল মোহাম্মদ মুসা, সদস্য (হারবার ও মেরিন) কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার, সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) মো. ইমতিয়াজ হোসেন, পরিচালক (প্রশাসন) মো. শাহীনুর আলম, হারবার মাস্টার ক্যাপ্টেন মোহাম্মাদ শাহীন মজিদ, গাড়ি আমদানিকারক প্রতিষ্ঠান বারবিডার সভাপতি হাবিবুল্লহ ডনসহ বারবিডার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বারবিডা সভাপতি মো. হাবিব উল্লাহ ডন বলেন, মোংলা বন্দর কর্তৃপক্ষ এখন নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছেন। গাড়ির যন্ত্রাংশ চুরির ঘটনা এখন আর মোংলা বন্দরে ঘটে না। আমদানিকৃত গাড়ির প্রায় ৮০ ভাগ গাড়িই এখন মোংলা বন্দর দিয়ে আমদানি করা হয়।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বলেন, আমদানিকৃত গাড়ির শতভাগ নিরাপত্তা নিশ্চিত করণের দায়িত্ব মোংলা বন্দরের। আপনাদের কোনো ধরনের অভিযোগ থাকলে আমাকে সরাসরি লিখিত জানাবেন। আমরা সাথে সাথে ব্যবস্থা নেব।

বিগত বছরের সকল রেকর্ড ভেঙে ২০২১-২০২২ অর্থ বছরে মোংলা বন্দর দিয়ে সর্বোচ্চ ২০ হাজার ৮০৮টি গাড়ি আমদানি হয়েছে।

 

Bangladeshpost24.com 

Previous articleসোমালিয়ার হোটেলে জঙ্গি হামলা, নিহত অন্তত ৪
Next articleসুইজারল্যান্ড কে হারিয়ে নক আউট নিশ্চিত ব্রাজিলের