Home বাণিজ্য দেশের ই-কমার্স শিল্পকে পুনর্জ্জীবিত করতে সম্মেলন

দেশের ই-কমার্স শিল্পকে পুনর্জ্জীবিত করতে সম্মেলন

বাংলাদেশ পোষ্ট ২৪ ডটকম: বাংলাদেশের ই-কমার্স ইন্ডাস্ট্রির প্রকৃত সম্ভাবনা, ট্রেন্ড এবং অনুশীলনগুলোকে উন্মোচিত করার লক্ষ্যে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজন করেছে বাংলাদেশ ই-কমার্স সম্মেলন। রিভাইটালাইজিং দ্য ই-কমার্স ইন্ডাস্ট্রি’, এই থিম নিয়ে আয়োজনটি অনুষ্ঠিত হয় ঢাকার হোটেল লা মেরিডিয়ানে। দেশের বর্তমান সমৃদ্ধ ই-কমার্স শিল্পকে সম্ভাবনাময় বাজারের দ্বারপ্রান্তে পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়েই আয়োজনটি অনুষ্ঠিত হয়।

সম্মেলনটি দেশের বৃহত্তর এবং বৈচিত্র্যে সমৃদ্ধ অর্থনৈতিক বিশেষজ্ঞদের শুধু একত্রিতই করেনি; বরং সংযোগ স্থাপন করেছে শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ, বৈশ্বিক বিশেষজ্ঞ এবং রিটেইল বিশেষজ্ঞদের মাঝে। নিজেদের মাঝে মতবিনিময়ে এবং আলোচনায় তারা প্রকাশ করেছেন ই-কমার্স শিল্পের নানা প্রাসঙ্গিক ট্রেন্ড নিয়ে। সম্মেলনটির অন্যতম উদ্দেশ্য ছিল, একটি টেকসই ই-কমার্স ইকোসিস্টেম গড়ে তোলা এবং ক্রমবর্ধমান ডিজিটাল বিশ্বে ভোক্তাদের নিত্য নতুন উপায়ে ক্রয়ের প্রবণতার ভিত্তিতে খুচরা বিক্রয় ব্যবস্থার ভবিষ্যৎ কি হতে যাচ্ছে সেটি পর্যালোচনা করা।

উদ্বোধনী বক্তব্যে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম বলেন, ই-কমার্স শিল্পের উন্নতির বিষয়ে বাংলাদেশের প্রত্যাশিত সম্ভাবনা রয়েছে। এই সম্ভাবনাগুলো গড়ে উঠেছে দক্ষতা এবং শিল্পটিতে প্রবেশের সহজলভ্যতার ভিত্তিতে। আসন্ন ভবিষ্যতের প্রতিশ্রুতি নির্ধারণ করবে একটি পরিণত ইকোসিস্টেম এবং যা সামগ্রিক শিল্পটিকে বেড়ে উঠতে সহায়তা করবে।

সম্মেলনটিতে স্বাগত বক্তব্য রাখেন দারাজ বাংলাদেশের চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার এ.এইচ.এম. হাসিনুল কুদ্দুস রুশো। আরও বক্তব্য রাখেন ডটলাইনসের চিফ গ্রোথ অফিসার আশিকুর রহমান (রিয়ান)।

বাংলাদেশ ই-কমার্স সামিটে ৩টি কিনোট সেশন, ৩টি প্যানেল আলোচনা, ৪টি ইনসাইট সেশন, ২টি কেস স্টাডিজ, একটি ফায়ারসাইড চ্যাট এবং একটি ডিপ ডাইভ সেশন অনুষ্ঠিত হয়েছে।

bangladeshpost24.com

Previous articleম্যাক্রোঁ’র বক্তব্যে ক্ষুব্ধ ইউক্রেন
Next articleসাভারে সড়ক দুর্ঘটনায় নিহত ৪