Home ক্রাইম দূর্নীতি-অনিয়মের প্রতিবেদন করতে গিয়ে হামলার শিকার ডিবিসি নিউজের দুই সংবাদকর্মি; গ্রেপ্তার ৮

দূর্নীতি-অনিয়মের প্রতিবেদন করতে গিয়ে হামলার শিকার ডিবিসি নিউজের দুই সংবাদকর্মি; গ্রেপ্তার ৮

66

অনলাইন ডেস্কঃ স্বাস্থ্যখাতের দূর্নীতি অনিয়মের প্রতিবেদন করতে গিয়ে দূর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন ডিবিসি নিউজের প্রতিবেদক সাইফুল জুয়েল ও চিত্রগ্রাহক আজাদ আহমেদ। মঙ্গলবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের তালতলা এলাকায় এ ঘটনা ঘটে। এসময় তাদের সাথে থাকা ক্যামেরা, মানিব্যাগ, মোবাইলসহ সবকিছু কেড়ে নেয় দূর্বৃত্তরা। হামলার শিকার ডিবিসি নিউজের প্রতিবেদক সাইফুল জুয়েল জানিয়েছেন স্বাস্থ্যখাতের সরঞ্জাম কেনাকাটা নিয়ে বেশ কিছু অনিয়মের অভিযোগ আসে ডিবিসি নিউজের হাতে।

অভিযোগের বিষয়ে একটি প্রতিবেদন তৈরী করতে মঙ্গলবার আগারগাঁওয়ের পশ্চিম কাফরুলের তালতলা এলাকায় ভিক্টর ট্রেডিং করপোরেশনের কার্যালয়ে যান তারা। অনিয়ম-দুর্নীতির বিষয়ে প্রতিষ্ঠানটির মালিক কাউসার ভূঁইয়ার বক্তব্য নিতে গেলে ক্ষিপ্ত হয়ে ওঠেন তিনি। বহিরাগত সন্ত্রাসীদের ডেকে এনে এসময় প্রতিবেদক সাইফুল জুয়েল ও আজাদ আহমেদের ওপর অমানুষিক হামলা চালায় তারা। এসময় আজাদ আহমেদের সাথে থাকা ক্যামেরা ছিনিয়ে নিয়ে ফুটেজ মুছে দেয় সন্ত্রাসীরা।

ছিনিয়ে নেয় মানিব্যাগ, মোবাইল। মারধরের সময় সাইফুল জুয়েলের পকেটে থাকা অন্য একটি মোবাইল থেকে কৌশলে তার কর্মস্থলে কল করলে তা বুঝতে পারে হামলাকারিরা। পরে মারধর করতে করতে তাদের ভিক্টর ট্রেডিং করপোরেশনের কার্যালয় থেকে বের করে দেয়া হয় তাদের। আহতদের উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

প্রাথমিক চিকিৎসা নিয়ে থানায় অভিযোগ দায়ের করতে গেলে ভুক্তভোগীদের নিয়ে ভিক্টর ট্রেডিং এ যায় শের-ই-বাংলানগর থানা পুলিশ।সাংবাদিক মারধরের খবর পেয়ে ঘটনাস্থলে যান ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের নেতা-কর্মিরাও। এসময় পুলিশের উপস্থিতিতেই সাংবাদিকদের ওপর মারমুখী আচরণ শুরু করে দূর্বৃত্তরা।পরে ভিক্টর ট্রেডিং করপোরেশনের মালিক কাওসার ভূইয়াসহ আটজনকে গ্রেপ্তার করে নিয়ে যায় শের-ই-বাংলা নগর থানা পুলিশ। হামলার ঘটনায় থানায় মামলা দায়েরের করেছেন ভুক্তভোগী প্রতিবেদক সাইফুল জুয়েল। এদিকে খবর সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন।

 

 

Bangladeshpost24.com

Previous articleজাতীয় ঐক্য গড়তে সরকারের বিরুদ্ধে যুগপৎ আন্দোলনে ঐক্যমত গণফোরাম-বিএনপির
Next articleফখরুল বললেন -আগে রাস্তা দখল,কর্মীরা চান হরতাল