ছবি: সংগৃহীত




অনলাইন ডেস্কঃ জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন। শনিবার (৩রা ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ সম্মেলন শুরু হয়।

সম্মেলনে প্রধান অতিথি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রধান বক্তা হিসেবে উপস্থিত আছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। সম্মেলনে সভাপতিত্ব করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। আর সঞ্চালনা করছেন সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

সম্মেলনে বিশ্ববিদ্যালয় শাখার নেতারা, সলিমুল্লাহ মুসলিম হল, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলসহ ১৮টি হল শাখার নেতাকর্মীসহ বিভিন্ন অনুষদ, ইনস্টিটিউটের নেতাকর্মীরা যোগ দিয়েছেন।

দীর্ঘ সাড়ে চার বছর পর অনুষ্ঠিত হচ্ছে ঢাবির এ সম্মেলন। সর্বশেষ সম্মেলন হয় গত ২০১৮ সালের ২৯ই

এপ্রিলে। পরে ওই বছরের ৩১ জুলাই সনজিত চন্দ্র দাসকে ও সাদ্দাম হোসেনকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। গত ২১ নভেম্বর মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনের মাধ্যমে বহুল কাঙ্ক্ষিত এ সম্মেলনের তারিখ ঘোষণা করেন কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়।

এর আগে সম্মেলনের বিষয়ে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুশাসনের আলোকে একটি সৃজনশীল, নান্দনিক, ব্যয়সাশ্রয়ী ও সার্থক সম্মেলন আয়োজনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রত্যাশার প্রতিফলন প্রমাণ করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। একইসঙ্গে এ সম্মেলন থেকে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত করার বার্তা দেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

Bangladeshpost24.com        

Previous articleসরকার ঢাকার সমাবেশ নিয়ে ভয় পেয়েছে: মির্জা ফখরুল
Next articleস্বাধীনতা বিরোধীদের সোহরাওয়ার্দী উদ্যান পছন্দ হয় না: ওবায়দুল কাদের