অনলাইন ডেস্কঃ ট্যাংক-লড়ির ভাড়া বাড়ানোসহ জ্বালানি তেলের কমিশন বৃদ্ধির দাবিতে ২৪ ঘন্টা কর্মবিরতি শুরু করেছেন জ্বালানি ব্যবসায়ীরা। এ কারণে খুলনাসহ ১৫ জেলায় বন্ধ রয়েছে তেল সরবরাহ।

বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতি ও বাংলাদেশ ট্যাংক-লরি ওনার্স অ্যাসোসিয়েশনের খুলনা বিভাগীয় কমিটি তেল উত্তোলন ও সরবরাহ বন্ধ করে ২৪ ঘণ্টার এ ধর্মঘট পালন করছেন।

বাংলাদেশ ট্যাংক-লরি ওনার্স অ্যাসোসিয়েশনের খুলনা বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মো. ফরহাদ হোসেন জানিয়েছেন, “জ্বালানি তেল বিক্রির কমিশন বৃদ্ধি ও ট্যাংক লরির ভাড়া বাড়ানোর দাবিতে ২৪ ঘণ্টার এ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

ট্যাংক-লরি মালিক ও শ্রমিকরা পদ্মা, মেঘনা ও যমুনা তিনটি তেল ডিপোর তেল উত্তোলন ও বিপণন বন্ধ রেখেছে। ফলে খুলনাসহ ১৫ জেলায় তেল সরবরাহ বন্ধ রয়েছে।

রবিবার সকাল ৮টা থেকে কর্মবিরতি শুরু হয়। আন্দোলনকারীরা জানিয়েছেন, বর্তমানে প্রতি লিটার জ্বালানি তেলে ২.৭১ টাকা কমিশন দেয়া হয়। এর আগে তারা কমিশন বৃদ্ধির জন্য বিপিসি এবং জ্বালানি মন্ত্রণালয়ে একাধিকবার আবেদন করেও কোনো ফল পাননি।

এ পরিস্থিতিতে ট্যাংক-লরি মালিক সমিতি ও জ্বালানি তেলের পাম্প মালিক সমিতি তাদের কমিশন প্রতি লিটার জ্বালানি তেলের বর্তমান মূল্যের ৭.৫ শতাংশ হারে দেওয়ার দাবি জানানো হয়েছে।

 

 

Bangladeshpost24.com

Previous articleমেসি-নেইমারের গোলে বড় জয়
Next articleঢাকা ছাড়লেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই