Home তথ্য ও প্রযুক্তি টুইটার কেনার চুক্তি আপাতত স্থগিত

টুইটার কেনার চুক্তি আপাতত স্থগিত

ইলন মাস্ক

বাংলাদেশ পোষ্ট ২৪ ডটকম: চার হাজার চারশ কোটি ডলারে টুইটার কিনে নেওয়ার চুক্তি আপাতত স্থগিত ঘোষণা করেছেন ইলন মাস্ক।

এই মাইক্রোব্লগিং সাইটের স্প্যাম এবং ভুয়া অ্যাকাউন্ট নিয়ে সর্বশেষ তথ্যের নির্ভরযোগ্যতা যাচাইয়ের জন্য অপেক্ষা করার কথা বলেছেন তিনি।

শুক্রবার এক টুইটে টেসলার প্রতিষ্ঠাতা মাস্ক লিখেছেন: “টুইটার চুক্তি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।”

রয়টার্স জানিয়েছে, এ বিষয়ে টুইটারের তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানতে পারেনি তারা। শেয়ার বাজারে টুইটারের দাম পড়ে গেছে ২০ শতাংশ।

মে মাসের শুরুতেই টুইটার জানিয়েছিল, এ বছরের প্রথম তিন মাসে তাদের প্ল্যাটফর্মে আর্থিক মূল্যায়নের উপযোগী প্রতিদিনকার নিয়মিত ব্যবহারকারীদের মধ্যে স্প্যাম বা ভুয়া অ্যাকাউন্ট পাঁচ শতাংশেরও কম।

মাস্কের সঙ্গে চুক্তি সম্পন্ন হওয়ার আগ পর্যন্ত প্রতিষ্ঠান হিসেবেও তারা বেশ কিছু ঝুঁকির মুখে আছে বলে জানিয়েছিল টুইটার। বিজ্ঞাপনদাতারা টুইটারে পয়সা খরচ করা অব্যাহত রাখবে কি না, সে প্রশ্নও ছিল।

অন্যদিকে টুইটার কেনার প্রস্তাব দেওয়ার শুরু থেকেই ‘স্প্যাম বট’ মুছে দিয়ে প্ল্যাটফর্মের সেবা আরও উন্নত করার কথা বলে আসছেন মাস্ক।

প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ জানিয়েছে, টুইটারের সর্বশেষ প্রান্তিকের আর্থিক প্রতিবেদন থেকেই জটিলতার সূত্রপাত। কয়েক সপ্তাহ আগে প্রকাশিত আর্থিক প্রতিবেদনে কোম্পানিটি বলেছিল, টানা তিন বছর ধরে প্রতিদিনের নিয়মিত ব্যবহারকারীর সংখ্যা বাড়িয়ে হিসাব করেছে তারা।

টুইটার বলছে, কারিগরি জটিলতার কারণে একই ব্যবহারকারীর সঙ্গে সংশ্লিষ্ট একাধিক অ্যাকাউন্টকে আলাদা ব্যবহারকারীর অ্যাকাউন্ট হিসেবে গণনা করেছে তারা। এর ফলে, প্রতি প্রান্তিকে ব্যবহারকারীর সংখ্যা অন্তত ১৯ লাখ বাড়িয়ে হিসেব করা হয়েছে।

bangladeshpost24.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here