Home খেলা টি-টোয়েন্টির সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান এখন ম্যাকেওন

টি-টোয়েন্টির সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান এখন ম্যাকেওন

অনলাইন ডেস্কঃ পুরুষদের ক্রিকেটে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে কম বয়সে শতকের বিশ্ব রেকর্ড গড়লেন গুস্তাভ ম্যাকেওন। ফ্রান্সের এই ওপেনার শতক গড়েছেন ১৮ বছর ২৮০ দিন বয়সে। এর আগে রেকর্ডটি ছিল হজরতউল্লাহ জাজাইয়ের দখলে।

২০১৯ সালে আফগান ওপেনার জাজাই আয়ারল্যান্ডের বিপক্ষে ২০ বছর ৩৩৭ দিন বয়সে শতক তুলে নিয়েছিলেন। এতদিন সেটাকেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কম বয়সী সেঞ্চুরিয়ানের তালিকায় শীর্ষে ধরা হতো।

বিশ্বের বেশীরভাগ দেশ আইসিসির কাছ থেকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলার সনদ পাওয়ায় ফ্রান্সের ওপেনারের এই রেকর্ডকেই এখন উক্ত তালিকার শীর্ষে রাখতে হচ্ছে। শুধু তাই নয়, ফ্রান্সের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের প্রথম সেঞ্চুরিয়ানও এখন ম্যাকেওন। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ইউরোপিয়ান উপ-আঞ্চলিক বাছাইপর্ব টুর্নামেন্টে সুইজারল্যান্ডের বিপক্ষে এই বিশ্বরেকর্ড গড়েছেন ম্যাকেওন। ৬১ বলে নয়টি ছক্কা এবং পাঁচটি চারে ১০৯ রান করেন তিনি।

ম্যাকেওনের অমন রেকর্ড-গড়া ইনিংসের পরও এক উইকেটে ম্যাচ জিতেছে সুইজারল্যান্ড। আগে ব্যাটিংয়ে নেমে পাঁচ উইকেটে ১৫৭ রান তুলেছিল ফ্রান্স। জবাবে শেষ বল পর্যন্ত লড়াই করে সুইসরা। ম্যাচের শেষ বলে তাদের দরকার ছিল চার রানের। আর তখনই চার মেরে দল জেতান সুইজারল্যান্ডের ব্যাটার আলী নায়ার। ৪৮ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন তিনি। ক্যারিয়ারে এ নিয়ে দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচ খেলা ম্যাকেওনের সেঞ্চুরি তাই কাজেই লাগাতে পারল না ফ্রান্স।

bangladeshpost24.com

Previous articleকংগ্রেস নেতা রাহুল গান্ধী আটক
Next articleসাভারে দখল-দূষণ; নদী রক্ষা কমিশনের আল্টিমেটাম