বাংলায় সংবাদ 🔊

অনলাইন ডেস্কঃ মুন্সিগঞ্জে বিএনপির কর্মসূচিতে পুলিশের বিরুদ্ধে নির্বিচারে গুলি চালানোর অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি অভিযোগ করেছেন, ওই কর্মসূচিতে পুলিশ এবং পুলিশের ভেতর থেকে খালি গায়ে ‘জয় বাংলা’স্লোগান দিয়ে বৃষ্টির মতো গুলি করছিল। তারা কারা?’

বৃহস্পতিবার (২২শে সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এই প্রশ্ন রাখেন।

রিজভী বলেন, ‘আওয়ামী লীগ সরকার গণতন্ত্রকে ধ্বংসস্তূপে পরিণত করেছে। একনায়কতন্ত্রের পথে এগিয়ে যাওয়ার জন্যই রাষ্ট্রের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো মুখ থুবড়ে পড়েছে। বাকশালী ইতিহাসের পুনর্লিখনে নতুন অধ্যায় যুক্ত হচ্ছে। বিচার, প্রশাসন, জাতীয় সংসদ ও নির্বাচন কমিশন সবাই মুখোশের আড়ালে বাকশালী চেতনা ধারণ করে আওয়ামী সরকারের পক্ষে কাজ করে চলছে। দেশে মত প্রকাশের স্বাধীনতা নেই বলেও দাবি করেন রিজভী।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, বিরোধী রাজনীতির কর্মসূচিতে সহিংস আক্রমণ কোন গণতান্ত্রিক রীতির আওতায় পড়ে? আমরা আওয়ামী গণতন্ত্রের আরেকটি নমুনা দেখলাম গতকাল, মুন্সিগঞ্জে পুলিশের সহিংস তাণ্ডবে। এগুলো একতরফা নির্বাচন, বিরোধী কণ্ঠস্বরকে দমন, গুম বিচারবহির্ভূত হত্যা আওয়ামী লীগের প্রকৃত উন্নয়নের নমুনা।

বিএনপির এই মুখপাত্র বলেন, মুক্তারপুরে দলের কর্মসূচিতে গুলি ও নেতাকর্মীদের রক্তাক্ত করার পর পুলিশ এবং আওয়ামী সন্ত্রাসীরা বিএনপির নেতাকর্মীদের বাসা ও তাদের ব্যবসাপ্রতিষ্ঠানে তাণ্ডবলীলা চালাচ্ছে। আওয়ামী লীগের সশস্ত্রকর্মী মো. মাসুদ, নমুসা ও তোফাজ্জলের নেতৃত্বে ১৫-২০ জন ও তিন পুলিশ সদস্যসহ একটি দল মুন্সিগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক আ. হাই সাহেবের ভাগিনা মো. নিজাম উদ্দিনের শিল্পপ্রতিষ্ঠান ও তার বাড়িতে অগ্নিসংযোগ করে। এতে তার সুতার ফ্যাক্টরিটি ভস্মীভূত হয়, এই ঘটনায় আনুমানিক দুই কোটি টাকার ক্ষতি হয়েছে।

বিএনপির এই নেতা আরও বলেন, এরই মধ্যে নিজেদের অপকর্ম আড়াল করতে উল্টো হামলার শিকার বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে-মুন্সিগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব ও কেন্দ্রীয় বিএনপির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মহিউদ্দিন আহমেদ, শহর বিএনপির আহ্বায়ক এরাদত হোসেন মানু, সদর থানা বিএনপির সদস্য সচিব মুনির হোসেন ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আতাউর হোসেন বাবুলসহ অসংখ্য নেতাকর্মীকে।

 

 

Bangladeshpost24.com

Previous articleনতুন পুলিশ প্রধান চৌধুরী আল-মামুন; র‌্যাবের প্রধান হলেন অতিরিক্ত আইজি এম খুরশীদ হোসেন
Next articleঢাকায় ভারতের নতুন হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা