bangladeshpost24.com
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বাংলাদেশ পোষ্ট ২৪ ডটকম: বিএনপি জার্মান রাষ্ট্রদূতকে উদ্ধৃত করে কোন কথা বলেনি, বরং জার্মান রাষ্ট্রদূতই বিএনপিকে ভুলভাবে উদ্ধৃত করেছেন বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার সকালে ছাত্রদলের নবগঠিত কমিটির নেতা-কর্মীদের নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ মন্তব্য করেন তিনি।

এসময় নিউমার্কেটের সংঘর্ষ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, এ ঘটনা প্রমাণ করে দেশে সরকার বলে কিছু নেই। কয়েক ঘণ্টা ধরে সংঘর্ষ চললেও কোনো পদক্ষেপ না নেয়ায় সেখানে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়। সরকার দেশ চালাতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে মন্তব্য করে দেশের মানুষের ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে জার্মান রাষ্ট্রদূত আচিন ট্রস্টার নিজের বক্তব্য নিয়ে অসত্য বলায় বিএনপি নেতাদের ওপর অসন্তুষ্টি প্রকাশ করেন। তিনি জানান, দলটির নেতাদের সঙ্গে আলোচনায় বাংলাদেশের অভ্যন্তরীণ কোন বিষয় নিয়ে উদ্বেগ জানানো হয়নি। এতে যা আলোচনা হয়েছে তা ভুলভাবে উপস্থাপন করেছেন দলটির নেতা।

বিএনপির গুলশান অফিসে গত ১৭ মার্চ দলটির শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন জার্মান রাষ্ট্রদূত আচিন ট্রস্টার। পরে বিএনপির পক্ষ থেকে রাষ্ট্রদূতকে উদ্ধৃত করে বক্তব্য দেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

আচিন ট্রস্টার বলেন, ‘বৈঠকের পর আমি বিভিন্ন গণমাধ্যমে দেখেছি তারা আমাকে উদ্ধৃত করে বলেছে, আমি বাংলাদেশের মানবাধিকার ও গণতান্ত্রিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছি। এটি সত্য নয়। কেউ আমাকে উদ্ধৃত করে কিছু বলুক তা আমি চাইনা। আমি আমার নিজের কথা নিজেই বলতে পারি। বিএনপি নেতার বক্তব্যে আমি অসন্তুষ্ট।

ওই বক্তব্যর প্রেক্ষিতে আজ একথা জানালেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

bangladeshpost24.com

Previous articleইউক্রেনীয়দের আশ্রয় দিতে আফগান শরণার্থীদের উচ্ছেদ করছে জার্মানি
Next articleগ্যাসের দাম প্রতি ঘনমিটারে ১৭ পয়সা কমানোর প্রস্তাব