অনলাইন ডেস্কঃ মন্ত্রিপরিষদ বিভাগের অধীনস্ত জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত অতিরিক্ত আইজিপি (গ্রেড-১) মীর শহীদুল ইসলাম। তাকে দুই বছরের জন্য চুক্তিতে এ নিয়োগ দিয়ে রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মীর শহীদুল ইসলাম এসবির প্রধান হিসেবে অবসরে যান। সৎ, মেধাবী ও যোগ্য কর্মকর্তা হিসেবে পুলিশ বাহিনীতে তার সুনাম ছিল।

সরকারি চাকরি আইন, ২০১৮’ এর ধারা-৪৯ অনুযায়ী অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে শহীদুল ইসলাম এ নিয়োগ পেয়েছেন। আগামী ১৫ সেপ্টেম্বর বা যোগদানের তারিখ থেকে এ নিয়োগ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে। আদেশে আরও বলা হয়, এ নিয়োগের শর্তাবলি অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

বর্তমানে জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। তার তিন বছরের চুক্তির মেয়াদে শেষ হচ্ছে আগামী ১৪ সেপ্টেম্বর।

এসবির প্রধান থাকাকালীন ২০২১ সালের ১৪ মার্চ চাকরি থেকে অবসরে যান শহীদুল ইসলাম। অষ্টম বিসিএস পুলিশ ক্যাডারের এই কর্মকর্তা ২০০৯ সালে উপ-কমিশনার (গোয়েন্দা, দক্ষিণ) হিসেবে ডিএমপিতে যোগ দেন। এরপর যুগ্ম কমিশনার ও অতিরিক্ত কমিশনার হিসেবে ডিএমপিতে চাকরি করেন। মীর শহীদুল ইসলাম ২০১৮ সালের জানুয়ারিতে এসবি প্রধানের দায়িত্ব নেন। পরের বছরের সেপ্টেম্বরে সচিব মর্যাদা (গ্রেড-১) পান তিনি।

 

 

Bangladeshpost24.com

Previous articleমোহাম্মদ সালাহর রেকর্ড ভাঙলেন হালান্ড
Next articleভারতের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী