বাংলায় সংবাদ 🔊

অনলাইন ডেস্কঃ আজকে জাতীয় ঐক্য গড়ে তোলার চেষ্টা করছে বিএনপি। যুগপৎ কিংবা যে কোনও পন্থায় হোক ঐক্য গড়ে তোলা হবে। ভোটাধিকার ফিরিয়ে আনার দাবি আদায়ে খুব শিগগিরই এই বিষয়ে সুরাহা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার (২২শে সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে আবদুস সালাম হলে স্বাধীনতা ফোরাম আয়োজিত বিএনপির ভাইস চেয়ারম্যান প্রয়াত শাহ মোয়াজ্জেমের স্মরণ সভায় ও বিশেষ মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, জাতীয় ঐক্যের মধ্যে দিয়ে সরকারের পতন নিশ্চিত করা হবে। প্রথমে সরকার পতনের মাধ্যমে নির্বাচন আদায় করা হবে। এরপর আগামীর রাষ্ট্র মেরামতে ঐক্যবদ্ধ সিদ্ধান্ত নেওয়া হবে।

জঙ্গিবাদকে পুঁজি করে যারা দেশটাকে লুটপাট করছে তাদের ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করা জরুরি মন্তব্য করে গয়েশ্বর বলেন, যারা লুটপাটের মাধ্যমে সম্পদ লুণ্ঠন করে তারাই উন্নয়নের কথা বলে। স্বাধীন দেশ পাকিস্তানের চেয়ে অন্ধকারে চলে যাচ্ছে। জনগণের অর্থ লুণ্ঠন করা, প্রতারণা করার ফল অনেক ভয়াবহ হয়েছে।

সরকার ক্ষমতায় থাকতে সবরকম চেষ্টা করছে, দেশে বিদেশে ছুটছে— জানিয়ে বিএনপি এই স্থায়ী কমিটির সদস্য বলেন, সকলে মিলে সরকার হটিয়ে জবাবদিহিমূলক সরকার গঠন করা হবে, রাষ্ট্রের অনেক সংস্কার করা প্রয়োজন। সম্মিলিত প্রয়াস প্রয়োজন।

এসময় গয়েশ্বর রায় সরকারকে টিকিয়ে রাখতে প্রশাসনের কর্মকর্তাদের অতিউৎসাহী ভূমিকা পালন করা থেকে বিরত থাকার আহ্বান জানান।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ’র সভাপতিত্বে সহসভাপতি ইশতিয়াক আহমেদ বাবুলের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, এনডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।

 

 

Bangladeshpost24.com

Previous articleযে কারণে বিমানে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ
Next articleসাভারে সম্প্রীতি সমাবেশ ও দূর্গা পূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিসভা