ছবি: সংগৃহীত




অনলাইন ডেস্কঃ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে তিউনিশিয়ার বিপক্ষে মাঠে নামছে ডেনমার্ক। মঙ্গলবার (২২রা নভেম্বর) বাংলাদেশ সময় ৭ টায় মাঠে নামে দু’দল। প্রথমার্ধ শেষে গোলশূন্য থেকে বিরতিতে যায় ডেনমার্ক ও তিউনেশিয়া। বিরতি থেকে ফিরেও গোল করতে ব্যর্থ হয় দু’দল। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র করেই মাঠ ছাড়ে ডেনমার্ক ও তিউনেশিয়া।

ম্যাচের শুরু থেকে আক্রমণ পাল্টা আক্রমণে খেলতে থাকে দু’দল। ম্যাচের ২০ মিনিটে তিউনেশিয়া ডেনমার্কের জালে বল জড়ালেও তা বাতিল হয় অফ সাইডের কারণে।

এরপর তিউনেশিয়ার ওপর কিছুটা চড়াও হয়ে খেলতে থাকে ডেনমার্ক। ম্যাচের ৩২ মিনিটের মধ্যে ৫টি কর্নার আদায় করে ডেনমার্ক। তবে গোল পেতে ব্যর্থ হয় তার। তিউনেশিয়াও পাল্টা আক্রমণ চালায়। তবে বল জালে জড়াতে ব্যর্থ হয়।

ম্যাচের ৪৩ মিনিটে সহজ সুযোগ নষ্ট করে তিউনেশিয়া। ডি বক্সে পাওয়া বলে চিপ করলেও তা আটকে দেন ডেনমার্কের গোলরক্ষক। কর্নার পেলেও তা থেকে গোল আদায় করতে পারেনি তিউনেশিয়া। ম্যাচের অতিরিক্ত সময়ে ডি বক্সের বাইরে ফ্রি কিক পায় ডেনমার্ক। ফ্রি কিক থেকে গোল করতেও ব্যর্থ হয় ডেনমার্ক। শেষ পর্যন্ত কোন গোল না হওয়ায় গোলশূন্য সমতায় থেকে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে গোলের লক্ষ্যে খেলতে থেকে দু’দল। ম্যাচের ৫১ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে গোলের সুযোগ তৈরী করেও ব্যর্থ হয় তিউনেশিয়া। ম্যাচের ৫৫ মিনিটে তিউনেশিয়ার জালে বল জড়ায় ডেনমার্ক। তবে এবারও গোল বাতিল হয় অফ সাইডের কারণে।

গোল পেতে মরিয়া হয়ে একের পর এক আক্রমণ চালাতে থাকে ডেনমার্ক। বেশ কিছু সুযোগ সৃষ্টি করলেও তা জালে জড়াতে ব্যর্থ হয় ডেনমার্কের স্ট্রাইকাররা। গোলের আশায় ম্যাচের ৬৫ মিনিটে মাঠে ফ্রেশ লেগ নিয়ে আসেন ডেনমার্ক কোচ।

ম্যাচের ৬৯ মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোড়ালো শট করেন এরিকসন। কিন্তু তা দারুণ সেভ করে বল মাঠের বাইরে পাঠান তিউনেশিয়ার গোলরক্ষক। সেখান থেকে পাওয়া কর্নার থেকে গোলের সুযোগ সৃষ্টি করলেও বল জালে জড়াতে ব্যর্থ ডেনমার্ক। বল বারে লেগে ফিরে আসে।

এরপর গোলের জন্য চেষ্টা করেও ব্যর্থ হয় দু’দল। ম্যাচের অতিরিক্ত সময়ে দূর থেকে আচমকা শটে দারুণ সেভ করেন তিউনেশিয়ার গোলরক্ষক। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে গোলশূন্য ড্র করেই ম্যাচ শেষ করে ডেনমার্ক ও তিউনেশিয়া।

Bangladeshpost24.com        

Previous articleজঙ্গি-সন্ত্রাসীদের ডান্ডা-বেড়ি পরিয়ে আদালতে পাঠানোর অনুরোধ ডিএমপির
Next articleঅস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ গোলের জয় ফ্রান্সের