অনলাইন ডেস্কঃ সরকার গোটা সড়ক ব্যবস্থাকে নৈরাজ্যের দিকে ঠেলে দিয়েছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
চট্টগ্রামে ট্রেনের ধাক্কায় দুর্ঘটনা কবলিত মাইক্রোবাসের ১১ জন শিক্ষার্থীর নিহতের ঘটনার প্রসঙ্গ টেনে শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে বিএনপি মহাসচিব এমন অভিযোগ করেন।
মির্জা ফখরুল বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাহেব চমৎকার স্যুট-কোট পড়ে খুব সুন্দর করে বলেন যে, আওয়ামী লীগ যেটা করছে সেটা অতীতে কখনো হয় নাই। আপনি তো আজকে গোটা সড়ক ব্যবস্থাকে একটা নৈরাজ্যের মধ্যে ঠেলে দিয়েছেন। প্রতিদিন শত শত মানুষ এই সড়ক দূর্ঘটনায় প্রাণ হারাচ্ছে।
এই সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে এই দেশের যে স্বপ্ন সেই স্বপ্ন ধবংস হয়ে যাবে বলেন মির্জা ফখরুল। বলেন, এই কর্তৃত্বাবাদী শাসন গণতন্ত্রকে ধবংস করে দিয়েছে, বিচার ব্যবস্থাকে ধবংস করেছে, ব্যাংকিং ব্যবস্থা একদম রসাতলে চলে গেছে।”
জনগনের আন্দোলনে জয়লাভ করে সরকার গঠন করতে পারলে সব সমস্যার সমাধান করে সত্যিকার অর্থেই একটা জনগনের রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করা হবে বলে জানান বিএনপি মহাসচিব।বলেন, বাংলা সাহিত্যে একটা খনার বচন আছে- ‘রাজার দোষে রাজ্য নষ্ট, প্রজা কষ্ট পায়’। এই যে আমরা কষ্ট পাচ্ছি এর জন্য দায়ী হচ্ছে শেখ হাসিনার সরকার, এর দায়ী হচ্ছে এই সরকার।”
বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে মহানগর দক্ষিন বিএনপিরি উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ হয়।এসময় বিদ্যুতের লোডশেডিংয়ের প্রতিবাদে নারী কর্মিরা হারিকেন নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। বিএনপি মহাসচিব বলেন দেশে আজকের লোড শেডিংয়ের কারণ দুর্নীতি-চুরি।
সংবাদ মাধ্যমের প্রতিবেদনের প্রসংগ টেনে মির্জা ফখরুল বলেন, আমাদের সমুদ্র থেকে বা আমাদের দেশের মাটি থেকে গ্যাস উত্তোলনের জন্য আমরা একটা সার্চাজ দেই, পয়সা দেই। তা দিয়ে একটা ফান্ড তৈরি করেছিলো। সেটার প্রায় আড়াই হাজার কোটি টাকা এই সরকার গ্যাস কেনার জন্য নিয়ে গেছে। এটি আরেক বাটপারি, আরেকটা ডাকাতি।”
একদিকে আওয়ামী লীগের ব্যবসায়ীরা দেশে এলএনজি-এলপিজি গ্যাস আমদানি করছে অন্যদিকে বিদ্যুৎ উৎপাদনের নামে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে অভিযোগ করেন বিএনপি মহাসচিব।
মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীনরা চুরি-ডাকাতি-রাহাজানি সব কিছুর সঙ্গে জড়িত। ক্ষমতাসীনরা পোঁড়ামাটির নীতি গ্রহন করেছে- সব কিছু তারা এখানে ধবংস করে দেবে।তারা অত্যন্ত সুপরিকল্পিতভাবে উন্নয়নের নামে একটা ভাওতাবাজী জনগনের সামনে, বিশ্বের সামনে তুলে ধরে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

bangladeshpost24.com

Previous articleদেশে পৌঁছেছে শিশুদের করোনার টিকা,প্রয়োগ আগস্টে
Next articleইয়াবার লাভের টাকায় সোনা