অনলাইন ডেস্কঃ জাপানি নাগরিক কুনিও হোশিকে হত্যার দায়ে নিষিদ্ধ জঙ্গি দল জামিআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) চার জঙ্গির মৃত্যুদণ্ড বহাল রেখে একজনকে খালাস দিয়েছে হাই কোর্ট।

মৃত্যুদণ্ড অনুমোদনের আবেদন (ডেথ রেফারেন্স) এবং আসামিদের আপিল শুনানি শেষে বুধবার বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের হাই কোর্ট বেঞ্চ এ রায় দেয়।

রংপুরের কাউনিয়া উপজেলার সারাই ইউনিয়নের আলুটারি গ্রামে ২০১৫ সালের ৩ অক্টোবর গুলি করে হত্যা করা হয় ৬৬ বছর বয়সি জাপানি নাগরিক কুনিও হোশিকে।

রায়ে জেএমবির রংপুর অঞ্চলের কমান্ডার মাসুদ রানা ওরফে মামুন ওরফে মন্ত্রী (৩৩), ওই জঙ্গি সংগঠনের সদস‌্য লিটন মিয়া ওরফে রফিক (৩২), সাখাওয়াত হোসেন (৩০) এবং পলাতক আহসান উল্লাহ আনসারী ওরফে বিপ্লবের (২৪) মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

তবে বিচারিক আদালতে মৃতুদণ্ড হলেও ইছাহাক আলী (৩৪) নামে এক আসামি আপিলে খালাস পেয়েছেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মো. আহসানউল্লাহ এবং এক পলাতক আসামির পক্ষে রাষ্ট্রনিযুক্ত আইনজীবী হাফিজুর রহমান খান।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ বলেন, “বিচারিক আদালতে পাঁচজনের মৃত্যুদণ্ড হয়েছিল। তাদের মধ্যে চার জনের মৃত্যুদণ্ড বহাল রয়েছে। একজন আসামি ইছাহাক আলী খালাস পেয়েছেন।”

“ইছাহাক আলী কীভাবে খালাস পেয়েছেন তা শর্ট অর্ডারে উল্লেখ নেই, আমরা সম্পূর্ণ রায় পেয়ে এ বিষয়টি দেখবো।”

 

 

Bangladeshpost24.com

Previous articleমুন্সীগঞ্জে মাছ ধরার চাঁইয়ে আটক ১২ ফুট অজগর
Next articleব্রাজিলে গুদাম ধসে নিহত ৯