ছবি: সংগৃহীত




অনলাইন ডেস্কঃ এবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ‘বাংলার জামাই’ অমিতাভ বচ্চন। থাকবেন জয়া বচ্চনও। এ খবর এরই মধ্যে সবাই জেনে গেছে।

কিন্তু বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখ খান থাকবেন কি? এই প্রশ্ন ছিল সবার মনে। শুক্রবার এ বিষয়ে উত্তর দিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানালেন তার ‘ভাই’ শাহরুখ উপস্থিত থাকবেন চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চে। শুধু তাই নয়, সৌরভ গঙ্গোপাধ্যায়কেও অনুষ্ঠানে হাজির থাকার আমন্ত্রণ জানানো হয়েছে।

চলতি বছরে ১৫ই ডিসেম্বর থেকে শুরু হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এই উৎসব চলবে ২২ই ডিসেম্বর পর্যন্ত। এদিন বিধানসভায় নতুন স্মারক ভবনের উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “এখনও পর্যন্ত যা খবর, চলচ্চিত্র উৎসবে ৫২টি দেশের প্রতিনিধি আসছেন। তাদের একবার বিধানসভা স্মারক ভবনে ঘোরানো হবে। বিধানসভার স্পিকার চা-চক্রের আয়োজন করবেন। আমাদের প্রোগ্রামে আসার কথা ইতোমধ্যেই যারা কনফার্ম করেছেন, তারা হলেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, আমার ভাই শাহরুখ খান। সৌরভ গঙ্গোপাধ্যায়েরও আমন্ত্রণ। আরও অনেকে উপস্থিত থাকবেন।”

এবার বাংলার বিধায়ক-সাংসদরাও দলমত নির্বিশেষে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিক, এমনটাই ইচ্ছে মুখ্যমন্ত্রীর। তিনি বলেন, “ফিল্ম ফেস্টিভ্যাল কমিটির চেয়ারম্যান রাজ চক্রবর্তীকে বলব, সমস্ত বিধায়ক-সাংসদকে আমন্ত্রণ জানান। যে আসবে আসবে, যে না আসবে সেটা তাদের ব্যাপার। কিন্তু আমন্ত্রণ সবাইকে জানাবেন। বিরোধীদেরও কেউ যেন বাদ না যায়। সবাই যেন আসে।”

গত বছরের চলচ্চিত্র উৎসব ডিসেম্বরের বদলে চলতি বছরের এপ্রিলে অনুষ্ঠিত হয়। ২৭ তম চলচ্চিত্র উৎসব চলেছিল এ বছর ২৫ই এপ্রিল থেকে ১লা মে অবধি। উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দনের তিনটি, নজরুল তীর্থের দু’টি প্রেক্ষাগৃহ ছাড়াও রবীন্দ্রসদন, শিশির মঞ্চ, চলচ্চিত্র শতবর্ষ ভবন ও ওকাকুরা ভবনে প্রদর্শিত হয় বিভিন্ন ছবি।

উদ্বোধনী ছবি হিসেবে বেছে নেওয়া হয় সত্যজিৎ রায়ের ‘অরণ্যের দিন রাত্রি’। উদ্বোধনে প্রধান অতিথি ছিলেন অভিনেতা সাংসদ শত্রুঘ্ন সিনহা। তবে এবারে অমিতাভ-শাহরুখদের পাশাপাশি সৌরভ গঙ্গোপাধ্যায়কেও উদ্বোধনী অনুষ্ঠানে দেখা যাবে বলেই মনে করা হচ্ছে।

Bangladeshpost24.com

Previous articleমা হচ্ছেন বিলগেটস কন্যা
Next articleযে কারণে সালমানের সঙ্গে অভিনয় করতে আপত্তি চার নায়িকার