নমুনা ছবি

অনলাইন ডেস্কঃ বিশ্বের অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং সাইট হোয়াটসঅ্যাপ। মেটার মালিকানাধীন সাইটটি একের পর এক ফিচার এনে চমকে দিচ্ছে সবাইকে। এতে একদিকে যেমন গ্রাহকদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা বাড়ছে তেমনি বাড়ছে ব্যবহারকারীর সংখ্যা।

এবার হোয়াটসঅ্যাপে এসেছে নতুন বেশ কিছু সুবিধা। এর মধ্যে আছে এডিট, ভয়েজ স্ট্যাটাস আপডেট, হোয়াটসঅ্যাপ অবয়ব ফিচারের মতো বৈশিষ্ট্যও। এখন ব্যবহারকারী চাইলেই স্ট্যাটাসের সঙ্গে ভয়েস নোট যুক্ত করতে পারবেন। এবার ব্যবহারকারীরা তাদের নিজস্ব অবয়ব তৈরি করে শেয়ার করতে পারবেন চ্যাটে।

এবার হোয়াটসঅ্যাপে মিসড কল অ্যালার্টও পাবেন। সেই ফিচার নিয়ে এলো মেটার মালিকানাধীন সাইটটি। যদিও বেশ কয়েক মাস আগেই এই ফিচারের ঘোষণা দিয়েছিল হোয়াটসঅ্যাপ। ফিচারটি হচ্ছে ‘ডু নট ডিস্টার্ব মিসড কল অ্যালার্ট’। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ডব্লিউবিটাইনফোর এক রিপোর্টে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপে শিগগির সব ব্যবহারকারী এই ফিচার পাবেন।

নতুন আপডেটের পরে আপনি চ্যাটে হোয়াটসঅ্যাপে মিসড কলের তথ্য পাবেন। হোয়াটসঅ্যাপ কল বা মিসড কলের তথ্য এখনও হোয়াটসঅ্যাপ চ্যাটে পাওয়া যায়, তবে এই নতুন আপডেটের পরে ‘ডু নট ডিস্টার্ব’-এর একটি নতুন অ্যালার্ট পাওয়া যাবে। পরে হোয়াটসঅ্যাপ আপনাকে ‘ডু নট ডিস্টার্ব’ মোড চালু করার পরে যে মিসড কলটি পেয়েছেন তা জানিয়ে দেবে।

বর্তমানে অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীরা এটি ব্যবহার করছেন। খুব শিগগির ওয়েবেও দেওয়া হবে এই ফিচার। ফিচার চালু করলে আপনার হোয়াটসঅ্যাপে আসা কল যেগুলোর উত্তর দিতে পারেননি সেগুলোর আপডেট পাবেন।

Bangladeshpost24.com

Previous articleতাকরীমকে ধর্ম মন্ত্রণালয়ের সংবর্ধনা ও চেক প্রদান
Next articleআবারও টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ