অনলাইন ডেস্কঃ কক্সবাজারের মহেশখালীর ধলঘাটা থেকে শরীরে ইলেকট্রনিক ডিভাইস লাগানো একটি পাখি উদ্ধার করা হয়েছে। স্থানীয় ভাবে এই পাখিটিকে টুটক পাখি বলা হয়। সোমবার (২৬শে সেপ্টেম্বর) উপজেলার ধলঘাটায় সরকারের চলমান প্রকল্প অর্থনৈতিক অঞ্চলের পন্ডিতের ডেইল নামক এলাকার সুইস গেইটে স্থানীয় এক কিশোর পাখিটি দেখতে পায়।

পাখিটির শরীরের ইলেকট্রনিক ডিভাইস দেখতে পেয়ে ওই কিশোর স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে খবর দেয়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান কামরুল হাসান পাখিটি উদ্ধার করেন।

এই বিষয়ে ইউপি চেয়ারম্যান কামরুল হাসান জানান, পাখিটি উদ্ধার করে ইউনিয়ন পরিষদের তত্বাবধানে রাখা হয়েছে। পাখির শরীরে একটি ইলেকট্রনিক ডিভাইস পাওয়া গেছে।

এই বিষয়ে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়াছিন ও বনবিভাগকে জানানো হয়েছে বলেও জানান তিনি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি একটি ট্রান্স মিটার। এই ট্রান্স মিটার কে বা কারা হয়তো পাখির জীবনকাল ও গতিবিধি পর্যবেক্ষণের জন্য সংযুক্ত করতে পারে।

মহেশখালী গোরকঘাটা রেঞ্জ অফিসার আনিসুর রহমান জানান, পাখিটি এখনো চেয়ারম্যানের হেফাজতে রয়েছে। আমাদের টিম সেখানে যাচ্ছে পাখিটি আনার জন্য। পাখিটি আনার পর গোয়েন্দা সংস্থার হাতে দেয়া হবে। তদন্তের পরে বিস্তারিত জানা যাবে।

 

 

Bangladeshpost24.com

Previous articleকুমিল্লায় ‘ধর্ষণ ও ভিডিও ধারণে’ চুরির মামলা, ৩ পুলিশ প্রত্যাহার
Next articleপুলিশ ফাঁড়িতে আসামির ঝুলন্ত লাশ, পরিবারের দাবি হত্যা