অনলাইন ডেস্কঃ ইরানের সিস্তান-বেলুচিস্তান প্রদেশে শুক্রবার (৩০শে সেপ্টেম্বর) ভয়াবহ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এতে ইসলামি বিপ্লবী গার্ডস বাহিনীর এক কর্নেলসহ ২০ জন নিহত হয়েছেন। দেশটির রাষ্ট্রীয় মিডিয়া এই তথ্য জানিয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত ১৬ই সেপ্টেম্বর ইরানের পুলিশি হেফাজতে মারা যান মাশা আমিনি (২২)। এরপর থেকে মাশার মৃত্যুর প্রতিবাদে দেশজুড়ে চলছে তুমুল বিক্ষোভ। এখন পর্যন্ত বিক্ষোভে ৮৩ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। তবে গতকালের এই বন্দুকযুদ্ধের সঙ্গে মাশা আমিনির প্রতিবাদের সঙ্গে কোনো সম্পর্ক আছে কি না তা এখন পর্যন্ত স্পষ্ট নয়।

আঞ্চলিক গভর্নর হোসেইন কিয়াবানি রাষ্ট্রীয় গণমাধ্যমকে বলেন, এই ঘটনায় ২০ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ২০ জন। রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে,ইসলামি বিপ্লবী গার্ডস বাহিনীর প্রাদেশিক গোয়েন্দা কর্মকর্তা কর্নেল আলি মোসাভিও গোলাগুলিতে নিহত হয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, সিস্তান-বেলুচিস্তান প্রদেশ আফগানিস্তান ও পাকিস্তান সীমান্তবর্তী। এটি ইরানের একটি দারিদ্র্যপীড়িত প্রদেশ। এটি মাদক কারবারিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘাতের অন্যতম অঞ্চল।

 

Bangladeshpost24.com

Previous articleদেশে আরেকটি আন্তর্জাতিক ক্রিকেট মাঠের যাত্রা শুরু
Next articleফেসবুকে বেনজীর আহমেদের আবেগঘন স্ট্যাটাস