অনলাইন ডেস্কঃ রাজধানীর ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন সংগঠনের আন্দোলনরত নেত্রীরা। একই সঙ্গে ইডেন ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসের ওপর হামলার ঘটনার কেন্দ্রীয় ছাত্রলীগের গঠন করা তদন্ত কমিটির দুই সদস্যকেও অবাঞ্ছিত ঘোষণা করেছেন তারা।

রোববার (২৫শে সেপ্টেম্বর) দুপুরে ইডেন মহিলা কলেজে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন আন্দোলনরত ছাত্রলীগ নেত্রীরা।

গত রাতে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা ও তাদের অনুসারীরা জান্নাতুল ফেরদৌসকে মারধর করেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনার পর থেকে ক্যাম্পাসে দেখা মেলেনি এই দুই নেত্রীর। গত রাত থেকে ক্যাম্পাসে বিক্ষোভ করছেন ইডেন ছাত্রলীগের একাংশ। তাদের সঙ্গে যুক্ত হয়েছেন সাধারণ শিক্ষার্থীরাও।

সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের নির্যাতন, সিট বাণিজ্যের অভিযোগ তুলে তাদের বিচার দাবি করেছেন ছাত্রলীগেরই ২০ নেত্রী। তারা সবাই বর্তমান কমিটির বিভিন্ন পদে রয়েছেন। শনিবার দিবাগত রাত সাড়ে ৩টায় ইডেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্যের কাছে লিখিতভাবে তারা অভিযোগ জানান। একই সঙ্গে ১১টি দাবিও তুলেছেন তারা।

রিভা-রাজিয়ার বিচার দাবি করা নেত্রীদের মধ্যে রয়েছেন বর্তমান কমিটির ১৬ জন সহ-সভাপতি, তিনজন যুগ্ম সাধারণ সম্পাদক ও একজন সাংগঠনিক সম্পাদক। এছাড়া অধ্যক্ষ বরাবর দেওয়া ওই লিখিত অভিযোগে স্বাক্ষর করেছেন আরও অন্তত একশ জন সাধারণ শিক্ষার্থী।

রোববার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ইডেন কলেজের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটির ওই দুই সদস্য হলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি তিলোত্তমা শিকদার ও ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশি।

গত ১৩ই মে তামান্না জেসমিন রিভাকে সভাপতি ও সুলতানা রাজিয়াকে সাধারণ সম্পাদক করে তিন বছর পর ইডেন ছাত্রলীগের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ৷ সেই কমিটির দায়িত্ব প্রাপ্ত নেত্রীও ছিলেন তিলোত্তমা শিকদার ও বেনজির হোসেন নিশি।

তদন্ত কমিটি গঠনের কয়েক ঘণ্টার মধ্যেই তাদেরকে অবাঞ্ছিত ঘোষণা করল ইডেন ছাত্রলীগের একাংশের নেত্রীরা।

 

 

Bangladeshpost24.com

Previous articleরাষ্ট্রের ভিত মজবুত করতে সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দিতে হবেঃ তথ্যমন্ত্রী
Next articleমেহেরপুরের গাংনী সড়কে গাছ ফেলে গণডাকাতি