অনলাইন ডেস্কঃ যশোরের শার্শা সীমান্ত থেকে ১০টি স্বর্ণের বারসহ এক তরুণকে আটক করেছে বিজিবি। স্বর্ণের বারগুলি তরুণের সঙ্গে থাকা প্লাস্টিক ব্যাগের ইউরিয়া সারের মধ্যে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ছিল।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান জানান, মঙ্গলবার দুপুরে উপজেলার রুদ্রপুর সীমান্তের আজগর আলির আম বাগান থেকে স্বর্ণের চালানটি আটক করা হয়।

আটক সাকিব হোসেন (১৯) শার্শা উপজেলার গোগা গ্রামের কালাম হোসেনের ছেলে।

লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে রুদ্রপুর সীমান্ত এলাকায় অভিযান চালায় রুদ্রপুর বিওপির টহলদল। এ সময় ওই তরুণ কৃষকের বেশে সীমান্তের দিকে যাওয়ার সময় তার গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে আটক করা হয়।

“পরে তার হাতে প্লাস্টিক ব্যাগে ইউরিয়া সারের মধ্যে স্কচস্টেপ দিয়ে মোড়ান অবস্থায় গামছার ভিতরে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ১০টি স্বর্ণের বার পাওয়া যায়। যেগুলির ওজন এক কেজি ২৩৩ গ্রাম। আটক স্বর্ণের বাজার মূল্য ৮৯ লাখ ৪৬ হাজার ৪৫০ টাকা।”

এ ব্যাপারে শার্শা থানায় একটি মামলা হয়েছে এবং স্বর্ণসহ পাচারকারীকে থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান এই বিজিবি কর্মকর্তা।

তিনি আরও জানান, চলতি বছরে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা থেকে ১১ বারে ১৩ জন আসামিসহ সর্বমোট ২২ কেজি ৮১১ গ্রাম স্বর্ণ আটক করা হয়েছে। যার বাজারমূল্য ১৬ কোটি ৪১ লাখ ৩৪ হাজার টাকা।

এর মধ্যে অগাস্ট মাসেই চারবার ও সেপ্টেম্বর মাসে পাঁচবার স্বর্ণ আটক করা হয়েছে বলে জানান তিনি।

 

 

Bangladeshpost24.com

Previous articleকিউবার গণভোটে সমকামী বিয়ের বৈধতার পক্ষে রায়
Next articleমোহাম্মদপুরে দম্পতির মরদেহঃ নোমান দেশে ফিরেছেন, জানত না পরিবার