Home খেলা আশা জাগিয়েও পারল না বাংলাদেশ

আশা জাগিয়েও পারল না বাংলাদেশ

বাংলাদেশ পোষ্ট ২৪ ডটকম: এশিয়ান কাপের বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভালো খেলেও শেষ পর্যন্ত হারকে সঙ্গী করে মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশকে। তুর্কমেনিস্তানের বিপক্ষে ২-১ গোলে হারতে হয়েছে জামাল ভূঁইয়া বাহিনীকে। এর ফলে দ্বিতীয় ম্যাচেও জয়বঞ্চিত রইল কাবরেরার শিষ্যরা।

এই হারে এশিয়ান কাপ বাছাই থেকে বিদায় একপ্রকারে নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের।

কুয়ালালামপুরের বুকিত জলিল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বাংলাদেশের জালে আক্রমণ চালানো শুরু করে তুর্কমেনিস্তান। ম্যাচের দ্বিতীয় মিনিটে কর্নার থেকে ডি-বক্সে বল পেয়ে যান তুর্কমেনিস্তানের জাফর বাবাজানোভ।

কিন্তু তার শট ক্রসবারের ওপর দিয়ে চলে যাওয়ায় সে যাত্রায় বেঁচে যায় বাংলাদেশ।

এরপরের সাত মিনিটের মধ্যে চারটি কর্নার পায় তুর্কমেনিস্তান। এই চার কর্নারের শেষটি কাজে লাগিয়ে দলকে লিড এনে দেন আলতিমিরাত।

ডি বক্সের ভেতরে থাকা এই ফরোয়ার্ডের কোনাকুনি শট আটকানোর কোনো পথ ছিল না বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান জিকোর। গড়িয়ে গড়িয়ে বল জালে জড়িয়ে এগিয়ে যায় তুর্কমেনিস্তান।

তবে ঘুরে দাঁড়াতে বেশি সময় নেয়নি বাংলাদেশ। দ্বাদশ মিনিটে বিশ্বনাথের লম্বা থ্রো ইনে রাকিব হাসানের ব্যাক হেড তুর্কমেনিস্তানের গোলরক্ষক লাফিয়ে উঠে আটকালেও ফিরতি হেডে দলকে সমতায় ফেরান মোহাম্মদ ইব্রাহিম।

এরপর বেশ কয়েকবার এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি করে কাবরেরার শিষ্যরা। বারবার তুর্কমেনিস্তানের রক্ষণে হানা দিলেও গোল বের করে আনতে ব্যর্থ হয় লাল সবুজের জার্সিধারীরা।

২০ থেকে ৪৩ মিনিটের ভেতর বেশ কয়েকবার বাংলাদেশ কাঁপন ধরিয়ে দিয়েছিল প্রতিপক্ষ শিবিরে। কিন্তু গোলের দেখা না মেলায় ১-১ সমতায় থেকে প্রথমার্ধ শেষ করে দুই দল।

প্রথমার্ধের শেষ দিকে দাপটের সাথে খেললেও দ্বিতীয়ার্ধের শুরুতে খেই হারিয়ে ফেলে বাংলাদেশ। ম্যাচের ৭৭তম মিনিটে ব্যবধান বাড়ায় তুর্কমেনিস্তান।

আলতিমিরাতের ক্রস থেকে আমানভ আরসালানের প্লেসিংয়ে গোল পেয়ে যায় তারা।

ম্যাচ শেষ হওয়ার দুই মিনিট আগে সমতায় ফেরার সম্ভাবনা জাগিয়েছিল বাংলাদেশ। জামাল ভুঁইয়ার ফ্রি কিক থেকে টুটুল হোসেন বাদশা প্রতিপক্ষের ডি বক্সের ভেতর ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শটে সুযোগবঞ্চিত করেন বাংলাদেশকে। শেষ পর্যন্ত ২-১ গোলের হারকে সঙ্গী করেই মাঠ ছাড়তে হয় জামাল ভুঁইয়াদের।

নিজেদের শেষ ম্যাচে ১৪ জুন মালয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

bangladeshpost24.com

Previous articleখালেদার হার্টে একাধিক ব্লক, পরানো হয়েছে রিং
Next articleনতুন গভর্নর নিয়োগ পেলেন আব্দুর রউফ তালুকদার