রাফায়েল নাদাল




অনলাইন ডেস্কঃকাতার বিশ্বকাপে হট ফেবারিট হিসেবে পা রেখেছিল লিওনেল মেসির দল আর্জেন্টিনা। টানা অপরাজিত ছিল ৩৬ ম্যাচ এতে আত্মবিশ্বাস ছিল তবে প্রথম ম্যাচেই সৌদি আরব তাদের মাটিতে নামিয়ে আনে। ৫ মিনিটের ব্যবধানে দুই গোল দিয়ে দীর্ঘদিন পর পরাজয়ের স্বাদ দেয় আর্জেন্টিনাকে। এই খেলার কয়েকদিন কেটে গেলেও এখনও বিশ্বাস হচ্ছে না মারাদোনার দেশের সমর্থকদের। সোশ্যাল মিডিয়া থেকে চায়ের দোকান, সর্বত্র আর্জেন্টিনার হারের গল্প। সমালোকদের টিপ্পনী, এই বাড়াবাড়িটা আর সহ্য হচ্ছে না টেনিস কিংবদন্তি রাফায়েল নাদালের। আর্জেন্টিনা হেরেছে বলে কি পৃথিবীটা উল্টে গিয়েছে নাকি? খেলায় হার-জিত তো স্বাভাবিক জিনিস।এত হইচইয়ের কারণ খুঁজে পাচ্ছেন না আর্জেন্টিনার ফ্যান নাদাল।

ঘটনাচক্রে এই মুহূর্তে বুয়েনস আইরেসে রয়েছেন রাফায়েল নাদাল। নরওয়ের ক্যাসপার রুডের বিরুদ্ধে একটি প্রদর্শনী ম্যাচ খেলার আগে সাংবাদিক সম্মেলনে স্প্যানিশ মায়োস্ত্রোর কাছে ধেয়ে এসেছিল এই মুহূর্তের সবচেয়ে আলোচিত প্রশ্ন। সৌদি বিশ্বকাপে সৌদি আরবের কাছে আর্জেন্টিনার হার কীভাবে দেখছেন? ৩৬ ম্যাচ অপরাজিত থাকার পর সৌদির মতো গোনাগুনতির বাইরে থাকা দলের কাছে পরাজয়ের স্বাদ পেয়েছে লিওনেল মেসির দল। নাদাল বলেন, আমি কট্টরদের দলে পড়ি না। ভীষণ উচ্ছ্বসিত হই না আবার দলের বিপর্যয়ে মুষড়েও পড়ি না। একটা হারে পৃথিবীটা তো উল্টে যায়নি। ওরা একটা ম্যাচ হেরে গিয়েছে, এখনও দুটো বাকি রয়েছে। অন্তত ওরা সম্মান এবং সমর্থকদের তাদের প্রতি বিশ্বাস আশা করে।

তবে দিনের শেষে আর্জেন্টিনার একনিষ্ঠ সমর্থকের মতোই শোনা গিয়েছে নাদালের গলা। তিনি বলেন, ওরা লাতিন আমেরিকার চ্যাম্পিয়ন দল। একটা হারে তাদের আত্মবিশ্বাস টাল খাবে কেন? আমি এখনও বিশ্বাস করি, চলতি বিশ্বকাপে আর্জেন্টিনা এখনও অনেকটা পথ এগোবে।

Bangladeshpost24.com        

Previous articleপল্টনেই ১০ই ডিসেম্বর গণসমাবেশ হবেঃ খন্দকার মোশাররফ
Next article৫০ লাখ টাকার সাজে ঊর্বশী