Home খেলা আর্জেন্টিনার সবচেয়ে বড় সংখ্যা ১০

আর্জেন্টিনার সবচেয়ে বড় সংখ্যা ১০

অনলাইন ডেক্সঃআমরা শুধু বিশ্বাস করি না যে দিয়েগো ম্যারাডোনা আর্জেন্টিনার ইতিহাসে সর্বশ্রেষ্ঠ ১০ নম্বর, কিন্তু আমরা এটাও মনে করি যে তিনি ফুটবল ইতিহাসে সর্বশ্রেষ্ঠ ১০ নম্বর।

অন্য খেলোয়াড়েরা হয়তো আরও বেশি গোল করেছে বা আরও বেশি পদক জিতেছে, কিন্তু ডিয়েগো ম্যারাডোনার মতো আর কেউ আমাদের ফুটবল দেখতে বা খেলতে চায়নি। ১৯৭০-এর দশকের শেষের দিকে এবং ১৯৮০-এর দশকের গোড়ার দিকে বেড়ে ওঠা, ম্যারাডোনা যে কাজগুলি করছিলেন সেগুলির কিছুতে আমাদের মুখ খোলা ছিল, যেমন ১৯৮০ সালে সুইজারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের সময় আমরা প্রথমবার একটি বিপরীত স্টেপওভার এবং একটি রাবোনা দেখেছিলাম। হ্যাঁ, তার প্রচুর ত্রুটি ছিল এবং তাকে তার নিজের ব্যক্তিগত দানবদের সাথে লড়াই করতে হয়েছিল, কিন্তু আমরা ম্যারাডোনার সম্পর্কে এটাই পছন্দ করতাম। সমস্ত সমস্যা এবং যা কিছু চলেছিল তা সত্ত্বেও, এই প্রেমময় দুর্বৃত্ত এখনও কল্পনাকে ধরে রেখেছে এবং প্রতিকূলতার বিরুদ্ধে তার দলগুলিকে গৌরব অর্জন করতে সক্ষম হয়েছে, শুধুমাত্র তার ফুটবল প্রতিভাকে ধন্যবাদ নয় তার নেতৃত্ব, আবেগ এবং ক্যারিশমাকেও ধন্যবাদ। মেক্সিকো ’86-এ ইংল্যান্ডের বিরুদ্ধে বিখ্যাত খেলা ম্যারাডোনাকে সারসংক্ষেপ করেছিল – একটি গোলে দুষ্টুমি, তারপর পরেরটি দিয়ে প্রতিভা।

তার ড্রিবলিং এবং ঘনিষ্ঠ নিয়ন্ত্রণ ছিল অবিশ্বাস্য। যখন তিনি বল নিয়ে দৌড়েছিলেন তখন মনে হচ্ছিল এটি কোনওভাবে তার পায়ের সাথে সংযুক্ত ছিল, যখন তার ছোট আকার এবং মাধ্যাকর্ষণ কেন্দ্রের কম মানে সে অবিশ্বাস্যভাবে দ্রুত মোচড়, ঘুরতে এবং ত্বরান্বিত করতে পারে।

মেসির মতো ম্যারাডোনাও ছিলেন অত্যন্ত বাঁ-পায়ের। কিছু লোক পরামর্শ দিয়েছিল যে সে খুব বাম-পায়ের, কিন্তু সে ঠিক আছে বলে মনে হচ্ছে। ১৯৮৬ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে যখন তিনি “গোল অফ দ্য সেঞ্চুরি” করেন, তখন ডান দিকের পিচের অর্ধেকের বেশি দৈর্ঘ্য ধরে বল নিয়ে দৌড়ানো সত্ত্বেও তিনি একবারও তার ডান পা ব্যবহার করেননি। ! মাত্র এক পায়ে এত সুন্দর গোল করা অসম্ভব ছিল! এবং তারপরে, বেলজিয়ামের বিপক্ষে সেমিফাইনালে, তিনি আরেকটি অবিশ্বাস্য একক গোল করেন এবং প্রায় ঠিক একই কাজ করেছিলেন, কিন্তু এবার তিনি সেট করার আগে তার ডান পা দিয়ে বলটি সংক্ষিপ্তভাবে নিয়ন্ত্রণ করেছিলেন এবং তারপরে শুধুমাত্র তার বাম ব্যবহার করেছিলেন। সবচেয়ে বড় মঞ্চে প্রতিভা দুটি মুহূর্ত.

বলের সাথে অত্যন্ত বিপজ্জনকভাবে দৌড়ানোর পাশাপাশি, ম্যারাডোনার অসাধারণ দৃষ্টি এবং পাসিং ছিল, তার সহায়তার সংখ্যা ছিল অবিশ্বাস্য। এবং যদি তিনি সতীর্থদের জন্য সুযোগ তৈরি না করেন তবে তিনি নিজের জন্য সুযোগগুলি সরিয়ে নিচ্ছিলেন – তার গোল করার হার ছিল দুর্দান্ত, যদিও তার ডেড-বলের দক্ষতা তাকে ফ্রি-কিক থেকে অত্যন্ত বিপজ্জনক করে তুলেছিল।

সত্যিই একজন গতিশীল খেলোয়াড়, এবং শক্তিশালীও, ম্যারাডোনার ছোট আকার প্রতারণামূলক ছিল, কারণ তার মজুত গঠন এবং বিশাল উরু, তার দুর্দান্ত ভারসাম্যের সাথে মিলিত, তাকে বলটি ছিটকে দেওয়া অবিশ্বাস্যভাবে কঠিন করে তুলেছিল।

সমস্ত প্রযুক্তিগত এবং শারীরিক বৈশিষ্ট্যগুলির পাশাপাশি, ম্যারাডোনার অন্যান্য গুণাবলীও ছিল। তিনি একজন ক্যারিশম্যাটিক এবং একজন স্বাভাবিক নেতা ছিলেন। তার প্রতিভা তাত্ক্ষণিকভাবে সম্মান করেনি কিন্তু তার ব্যক্তিত্বও করেছে। পিচে তার একটি ড্রাইভ এবং একটি দৃঢ় সংকল্প ছিল যা অন্য কয়েকজন খেলোয়াড়ের সাথে মিলতে পারে, এবং এটি তার অবিশ্বাস্য প্রাকৃতিক ফুটবলিং ক্ষমতার সাথে মিলিত হয়েছে, যা দিয়েগো ম্যারাডোনাকে বাকিদের থেকে আলাদা করে তুলেছে।

bangladeshpost24.com

 

Previous articleIP Address বা Internet Protocol Address
Next articleত্রাণ দিতে গিয়ে অন্য রকম অভিজ্ঞতা