Home খেলা আন্তর্জাতিক ফাইট নাইট বক্সিংয়ে আল আমিনের জয়

আন্তর্জাতিক ফাইট নাইট বক্সিংয়ে আল আমিনের জয়

বাংলাদেশ পোষ্ট ২৪ ডটকম: বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশন আয়োজিত প্রথম আন্তর্জাতিক সাউথ এশিয়ান বক্সিং ফাইট নাইট টুর্নামেন্টে জয় পেয়েছেন বাংলাদেশের বক্সার আল আমিন। নেপালের বক্সারকে টেকনিক্যাল নক আউটে হারান বাংলাদেশ গেমসের স্বর্ণ জেতা এ বক্সার।

মিরপুর শহীদ সোহাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বাংলাদেশ, ভারত ও নেপালের ১৪ জন বক্সার নিয়ে অনুষ্ঠিত হয় এ টুর্নামেন্ট। এর মূল আকর্ষণ ছিল শেষ ৩টি আন্তর্জাতিক বাউট।

বাংলাদেশের আল আমিন লড়েছেন ওয়াল্টার ওয়েইট ক্যাটাগরিতে। নেপালের ভারত চাঁদের বিপক্ষে আক্রমণাত্মক শুরু করেন দেশের অন্যতম সেরা এ বক্সার। ৩ রাউন্ডের লড়াই শেষে ৩৯-৩৭, ৪০-৩৬, ৪০-৩৬ পয়েন্টে নিজের ম্যাচ জিতে নেন।

দ্বিতীয় বাউটে লড়েন বাংলাদেশের হিরা মিয়া ও ভারতের হর্ষ গিল। আট রাউন্ডের বাউটের তৃতীয় রাউন্ডে হিরাকে নকআউট করে ম্যাচ জিতে নেন হর্ষ।

শেষ বাউটে বাংলাদেশের সুর কৃষ্ণ চাকমা ও নেপালের মহেন্দ্র বাহাদুর চাঁদ অংশগ্রহণ করেন। চার রাউন্ডের বাউটে জয়ী হন বাংলাদেশের সুর কৃষ্ণ চাকমা।

এর আগে শুরুতেই অনুষ্ঠিত হয় দেশীয় বক্সারদের প্রথম চারটি বাউট।

চার রাউন্ডের প্রথম বাউটে অংশগ্রহণ করেন বরিশালের আমিনুল ইসলাম আর রাজশাহীর মোহাম্মদ তুহিন। ফেদারওয়েট ক্যাটাগরিতে বাউট জেতেন বরিশালের আমিনুল ইসলাম। দ্বিতীয় বাউটের দ্বিতীয় রাউন্ডে জাহিদুল ইসলাম নকআউট করেন রিয়াজুলকে।

তৃতীয়টিতে খেলেন রাজশাহীর দুই বক্সার উৎসব আহমেদ ও মোহাম্মদ আকাশ। উৎসব ম্যাচে জয় পান। চার নম্বর ম্যাচে আবু তালহা হৃদয় হারান রিসাতুল মাহমুদ সিজানকে।

bangladeshpost24.com

Previous articleচট্টগ্রাম টেস্ট ড্র করেছে বাংলাদেশ
Next articleবিশ্বব্যাংক ও আইসিটি বিভাগ যৌথভাবে কাজ করবে