Home বাণিজ্য আকষ্মিক বাড়লো জ্বালানি তেলের দাম; ক্ষুব্ধ সাধারণ মানুষ

আকষ্মিক বাড়লো জ্বালানি তেলের দাম; ক্ষুব্ধ সাধারণ মানুষ

49
বাংলায় সংবাদ 🔊

অনলাইন ডেস্কঃ হঠাৎ করেই বাড়িয়ে দেয়া হয়েছে ডিজেল-কোরসিনসহ সব ধরণের তেলের দাম। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।  ভোক্তা পর্যায়ে শুক্রবার রাত বারটার পর থেকে প্রতি লিটার কেরোসিন বিক্রি হবে ১১৪ টাকা লিটার, ডিজেল ১১৪ টাকা লিটার, পেট্রোল ১৩০ টাকা লিটার ও অকটেন বিক্রি হবে ১৩৫ টাকা লিটার। মূল্য বৃদ্ধির হার ডিজেল ৪২ শতাংশ, পেট্রোল ও অকটেনে মূল্য বৃদ্ধির হার ৫০ শতাংশের বেশি।

তেলের দাম বৃদ্ধির খবর ছড়িয়ে পরার সাথে সাথে পেট্রোল পাম্পগুলোতে ভীড় করেছে হাজার হাজার যানবাহন। রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে পেট্রোল পাম্পে মোটর সাইকেল চালকদের দীর্ঘ সারি। তেলের আকষ্মিক দাম বৃদ্ধিতে ফুঁসে উঠেছে সাধারণ মানুষসহ যানবাহন চালকরা। রাতে উত্তরা এলাকায় সড়ক অবরোধ করে সাধারণ মানুষ। অধিকাংশ পাম্পের বন্ধ রাখা হয়েছে তেল বিক্রি। তেলের মূল্যবৃদ্ধির ফলে আবারো শংকা দেখা দিয়েছে যানবাহনের ভাড়া বৃদ্ধিসহ সব ধরণের নিত্যপণ্যের আবারো মূল্যবৃদ্ধি।

আকষ্মিক তেলের দামের উর্ধ্বগতির প্রতিবাদে সকাল থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রামের বাস চলাচল। এদিকে খুলনায় পেট্রোল পাম্পগুলো বন্ধ রেখেছে পাম্প মালিকরা। খুলনা সিটি করপোরেশন পরিচালিত ‘তেলের পাম্পে তেল দিলেও  সেখানে ভীড় করেন হাজারো মোটর সাইকেল চালকসহ বিভিন্ন যানবাহন। এমন পরিস্থিতিতে মানুষের ভীড় ছত্রভঙ্গ করে দিয়েছে স্থানীয় পুলিশ প্রশাসন। আকষ্মিক জ্বালানির দাম বৃদ্ধির প্রতিবাদে শনিবার বিকাল চারটায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে গণঅধিকার পরিষদ।

 

Bangladeshpost24.com

Previous article৮ হাজারেও সবার আগে তামিম ইকবাল
Next articleজ্বালানির এতো বেশি দাম বাড়ানোর চাপ নিতে পারবে না অর্থনীতি- জ্বালানি বিশেষজ্ঞ